বাংলা নিউজ > ঘরে বাইরে > Afghan MP gunned down: বাড়িতে ঢুকে প্রাক্তন সাংসদ মুরসল নাবিজাদাকে খুন! তালিবান শাসিত আফগানিস্তানে ফের চাঞ্চল্য

Afghan MP gunned down: বাড়িতে ঢুকে প্রাক্তন সাংসদ মুরসল নাবিজাদাকে খুন! তালিবান শাসিত আফগানিস্তানে ফের চাঞ্চল্য

মুরসল নাবিজাদা। ছবি সৌজন্য-টুইটার/@SaraWahedi

রাত ৩ টে নাগাদ নাবিজাদার বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায় ওই বন্দুকবাজরা। গুলি করা হয় প্রাক্তন সাংসদের দেরক্ষীদেরও। জানা গিয়েছে, নাবিজাদার ভাই ও দ্বিতীয় নিরাপত্তারক্ষী ঘটনায় আহত হন। তৃতীয় নিরাপত্তারক্ষী সোনা ও টাকাকড়ি নিয়ে পালিয়ে গিয়েছেন বলে দাবি করেছে স্থানীয় পুলিশ। 

আফগানিস্তানে আরও এক ভয়াবহ ঘটনা। সেদেশের প্রাক্তন সাংসদ মুরসল নাবিজাদার বাড়িতে ঢুকে তাঁকে হত্যা করা হয়েছে বলে খবর। আফগানিস্তানের এই প্রাক্তন মহিলা সাংসদকে যারা হত্যা করেছে, তাদের পরিচয় জানা যায়নি। সাংসদের একজন দেহরক্ষীরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তালিবানি শাসনে থাকা আফগানিস্তানে এমন ভয়াবহ ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের অগস্টে তালিবান দখল করে আফগানিস্তান। সেই সময় থেকেই গণতান্ত্রিক শাসনের বাইরে চলে যায় গোটা দেশ। তখন আফগান এই সাংসদ কাবুলে বসবাস শুরু করেন। উল্লেখ্য, তালিবান আফহানিস্তান দখলের পর এই প্রথম কোনও মহিলা সাংসদের খুন হল। আরও বস্তুনিষ্ঠ করে বললে দাঁড়ায় , তালিবানের শাসনে, আগের প্রশাসনের কোনও সাংসদেরও এই প্রথম মত্যু হল। জানা গিয়েছে, রাত ৩ টে নাগাদ নাবিজাদার বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায় ওই বন্দুকবাজরা।  গুলি করা হয় প্রাক্তন সাংসদের দেরক্ষীদেরও। জানা গিয়েছে, নাবিজাদার ভাই ও দ্বিতীয় নিরাপত্তারক্ষী ঘটনায় আহত হন। তৃতীয় নিরাপত্তারক্ষী সোনা ও টাকাকড়ি নিয়ে পালিয়ে গিয়েছে বলে দাবি করেছে স্থানীয় পুলিশ। জানা গিয়েছে, সাংসদ তাঁর নিজের অফিসে মারা যান। তাঁর বাড়ির একতলাকে তিনি অফিস রুম হিসাবে ব্যবহার করতেন। সেখানেই তাঁকে খুন করে পালায় দুষ্কৃতীরা। পুলিশ তদন্তে নেমেছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, কে বা কারা খুন করেছে তার খোঁজ চলছে। এছাড়াও খুনের আসল উদ্দেশ্য কী, তারও খোঁজ চালাচ্ছে পুলিশ। এদিকে, আফগানিস্তানের এই প্রাক্তন মহিলা সাংসদের মৃত্যুতে টুইটার জুড়ে একাধিক পোস্ট আসছে। অনেকেই তাঁকে সাহসী হিসাবে চিহ্নিত করেছেন। এদিকে, তালিবানের দখলে বর্তমান আফগানিস্তানে সদ্য মহিলাদের উচ্চশিক্ষার রাস্তা স্তব্ধ করা হয়েছে। এরপর নাবজাদার মৃত্যুর ঘটনা নিয়ে উঠছে আরও প্রশ্ন। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: রাঁচিতে টেস্ট অভিষেক বাংলার পেসার আকাশ দীপের ‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.