বাংলা নিউজ > ঘরে বাইরে > Ex AI Pilot Arrested in Drugs Case: ১২০ কোটি মূল্যের ৬০ কেজি মাদক উদ্ধার মামলায় ধৃত এয়ার ইন্ডিয়ার প্রাক্তন পাইলট!

Ex AI Pilot Arrested in Drugs Case: ১২০ কোটি মূল্যের ৬০ কেজি মাদক উদ্ধার মামলায় ধৃত এয়ার ইন্ডিয়ার প্রাক্তন পাইলট!

১২০ কোটি টাকার মাদক উদ্ধার কাণ্ডে গ্রেফতার এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমানচালক (ছবি - এএফপি)

১২০ কোটি টাকার মাদক উদ্ধার কাণ্ডে গ্রেফতার এয়ার ইন্ডিয়ার প্রাক্তন বিমানচালক। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত পাইলট হিসাবে এয়ার ইন্ডিয়ায় কর্মরত ছিলেন ধৃত ব্যক্তি।

মুম্বইয়ের একটি গুদাম থেকে উদ্ধার করা হল ১২০ কোটি টাকা মূল্যের ৬০ কেজি মেফোড্রন মাদক। ঘটনায় এয়ার ইন্ডিয়ার এক প্রাক্তন বিমানচালককে গ্রেফতার করেছে নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো। তাছাড়া ঘটনায় আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। 

এনসিবি বলে ধৃত প্রাক্তন বিমানচালকের নাম সোহেল গাফফার মাহিদা। তিনি এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিয়েছিলেন। ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত পাইলট হিসাবে এয়ার ইন্ডিয়ার জন্য কাজ করেছিলেন তিনি। পরে অসুস্থতার অজুহাতে চাকরি ছেড়েছিলেন তিনি। এছাড়া মুথু পিচাইদাস, এসএম চৌধুরী, এমআই আলি এবং এমএফ চিস্তি নামে চারজনকে মুম্বই থেকে এবং ভাস্কর ভি নামক একজনকে গুজরাটের জামনগর থেকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে পিচাইদাসকে ২০০১ সালে অন্য এক মাদক মামলায় গ্রেফতার করা হয়েছিল। ২০০৮ সাল থেকে জামিনে মুক্ত আছে সে।

এর আগে চলতি বছরের অগস্ট মাসে ভদোদরা থেকে ২০০ কেজি মেফোড্রন বাজেয়াপ্ত করে এনসিবি। এপ্রিল মাসে কান্দলা থেকে উদ্ধার হয় ২৬০ কেজি মাদক। এই মাদক বাজেয়াপ্ত হওয়ার ঘটনায় এই চক্রের যোগ থাকতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা। জানা গিয়েছে, এখনও পর্যন্ত মোট ২২৫ কেজি মাদক বাজারে বিক্রি করেছে এই চক্র। 

এনসিবির তরফে জানানো হয়, নৌবাহিনীর গেয়েন্দাদের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই তল্লাশি চালানো হয়েছিল। এই আবহে গুজরাট থেকে ১০.৫ কেজি মাদক অন্য রাজ্যে পাচার করার সময় ৩ অক্টোবর বাজেয়াপ্ত করেছিল এনসিবি। সেই সময় ভাস্করকে গ্রেফতার করা হয়েছিল। সেদিনই গ্রেফতার করা হয়েছিল পিচাইদাস, মুথু পিচাইদাস, এসএম চৌধুরী, গাফফার মাহিদাকে। এই চারজনকে জিজ্ঞাসাবাদ করে আরও অনেক তথ্য পান তদন্তকারীরা। এরপর বৃহস্পতিবার মুম্বইয়ের এক গোডাউন থেকে ৫০ কেজি মাদক বাজেয়াপ্ত করা হয় এবং এমআই আলি এবং এমএফ চিস্তি নামক দুই জনকে গ্রেফতার করা হয়। 

বন্ধ করুন