বাংলা নিউজ > ঘরে বাইরে > SBSP joined NDA in UP: উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী জোটে বড় ভাঙন, ২০২৪ লোকসভা ভোটের আগে আরও শক্তিশালী NDA

SBSP joined NDA in UP: উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী জোটে বড় ভাঙন, ২০২৪ লোকসভা ভোটের আগে আরও শক্তিশালী NDA

অমিত শাহের সঙ্গে ওম প্রকাশ রাজভর (PTI)

উত্তরপ্রদেশের ৮০টি আসনের ওপর অনেকটাই নির্ভর করে লোকসভা নির্বাচনের ফলাফল। এই আবহে ২০২৪ সালের আগে এই রাজ্যের ভোট সমীকরণের ওপর বিশেষ নজর অমিত শাহের। আর এরই মাঝে অখিলেশ যাদবকে জোর ধাক্কা দিয়ে তাঁর জোটসঙ্গীকে এনডিএ-তে আনলেন অমিত শাহ। 

২০২৪ সালের বিধানসভা নির্বাচনের অঙ্ক কষে বিজেপি বিরোধী দলগুলি একজোট হচ্ছে। পটনার পর আগামী সপ্তাহে বেঙ্গালুরুতেও বৈঠকে বসার কথা বিরোধী দলগুলির। সেই বৈঠকে থাকবেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবও। উত্তরপ্রদেশ বিধানসভায় কংগ্রেসের সঙ্গে হাত না মিলিয়ে একাই লড়েছিলেন অখিলেশ। জয় অবশ্য অধরাই থেকেছে। তবে লোকসভা নির্বাচনের আগে জাতীয় পর্যায়ে কংগ্রেসের সঙ্গে বৃহত্তর জোটে আসার বিষয়ে ইতিবাচক ইঙ্গিতই দিয়েছে সমাজবাদী পার্টি। তবে বেঙ্গালুরুর বৈঠকের আগেই জোর ধাক্কা খেল অখিলেশের দল। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির জোট সঙ্গী সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি বিজেপির সঙ্গে হাত মিলিয়ে এনডিএ-তে যোগ দিল। এবিএপি-র প্রধান ওম প্রকাশ রাজভরের সঙ্গে নিজের ছবি পোস্ট করে টুইটও করেন অমিত শাহ। (আরও পড়ুন: '২০১৯-এ আমাকে মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন মোদী', বিস্ফোরক কুমারস্বামী)

অমিত শাহ টুইটে লেখেন, 'দিল্লিতে ওম প্রকাশ রাজভরের সঙ্গে বৈঠক হল। নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ-তে যোগ দিতে চেয়েছেন তিনি। আমি তাঁকে এনডিএ পরিবারে স্বাগত জানাতে চাই। রাজভরের এনডিএ-তে যোগদান উত্তরপ্রদেশে আমাদের জোটকে আরও শক্তিশালী করবে। নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ মানুষের জন্য যে কাজ করতে চায়, তা আরও গতি পাবে।' উল্লেখ্য, রাজভরের দল এর আগেও এনডিএ-তে ছিল। রাজভর নিজে কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। সম্প্রতি উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠকের সঙ্গে দেখা করেন রাজভর। তারপরই তাঁর দলের এনডিএ-তে প্রত্যাবর্তন নিয়ে জল্পনা শুরু হয়। যদিও সেই সময় রাজভর এবং তাঁর দলের সাধারণ সম্পাদক অরুণ দাবি করেছিলেন, এটা ব্যক্তিগত সাক্ষাৎ। রাজনীতির সঙ্গে এর যোগ নেই।

এদিকে ব্রজেশ পাঠকের সঙ্গে এরপরও রাজভরের একাধিবার দেখা হয় বলে দাবি করা হয়েছে রিপোর্টে। যোগী সরকারের পরিবহণ মন্ত্রী দয়া শংকর সিংকেও দেখা গিয়েছিল রাজভরের সঙ্গে। এদিকে উত্তরপ্রদেশের অন্য উপমুখ্যমন্ত্রী কেসব প্রসাদ মৌর্য সম্ভাব্য জোট নিয়ে বলেছিলেন, 'দলের শীর্ষ নেতৃত্ব এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।' মনে করা হচ্ছে, গাজীপুর থেকে রাজভরের ছেলেকে লোকসভা নির্বাচনে টিকিট দিতে চায় বিজেপি। এদিকে যোগী ২.০-তে রাজভরকে মন্ত্রী করতে ইচ্ছুর গেরুয়া শিবির। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, লোকসভায় ৩ থেকে ৪টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে এসবিএসপি। তবে কোন অঙ্কে রাজভর জোট বদল করলেন, তা লোকসভা নির্বাচনের আগেই বোঝা যাবে।

 

ঘরে বাইরে খবর

Latest News

এবার সৌমিত্র-মৌসুমীর জুতোয় পা গলাচ্ছেন গৌরব-দেবচন্দ্রিমা,নতুন রূপে আসছে পরিণীতা Malaysia Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে পালিত হবে কামিকা একাদশী? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর বিধি ‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.