বাংলা নিউজ > ঘরে বাইরে > 'জয়ী মমতা ফর্মুলা,' কংগ্রেস ছেড়ে তৃণমূলের পথে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী
বিধানসভার স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্য়মন্ত্রী লুইজিনহো ফালাইরো (টুইটার)
বিধানসভার স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিচ্ছেন গোয়ার প্রাক্তন মুখ্য়মন্ত্রী লুইজিনহো ফালাইরো (টুইটার)

'জয়ী মমতা ফর্মুলা,' কংগ্রেস ছেড়ে তৃণমূলের পথে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

  • লুইজিনহোর হাত ধরেই গোয়াতে তৃণমূলের সংগঠনকে প্রসারিত করার চেষ্টা হবে বলেও সূত্রের খবর। বিধায়কপদও ছেড়ে দিয়েছেন তিনি। 

জল্পনাটা আগেই ছড়িয়েছিল। তৃণমূলের মুখপাত্র ডেরেক ও' ব্রায়েন গোয়াতে যাওয়ার পর নানা কথা ঘুরছিল সাগরপাড়ে। আর সেই যাবতীয় জল্পনাকে উসকে দিয়ে সোমবার কংগ্রেস ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। তবে শুধু কংগ্রেস ছাড়াই নয়, বিধায়ক পদও ছেড়ে দিলেন তিনি। এদিকে কংগ্রেস ছেড়ে দেওয়ার পর তিনি তৃণমূলে যোগ দিতে পারেন বলেও জোরালো সম্ভাবনা রয়েছে। আসলে লুইজিনহোর হাত ধরেই গোয়াতে তৃণমূলের সংগঠনকে প্রসারিত করার চেষ্টা হবে বলেও সূত্রের খবর।

সোমবার টুইট করে তিনি লিখেছেন আমি বিধায়ক পদও ছেড়়ে দিচ্ছি। নভেলিমের বাসিন্দাদের কাছে আমি কৃতজ্ঞ। তাঁরা আমাকে বিশ্বাস করেছিলেন। আগামী দিনেও তাঁরা আমাকে ভবিষ্যতের যাত্রায় সহযোগিতা করবেন, এই আশা রাখছি। স্পিকার রাজেশ পাটনেকর তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন। পাশাাপাশি লুইজিনহো ফালেইরো বলেন, ‘আমি ৪০ বছর ধরে কংগ্রেসী ছিলাম। পরবর্তী সময়েও আমি কংগ্রেস পরিবারেই থাকব। মোদীর বিরুদ্ধে লড়াই করতে গেলে এই পরিবারকে একতাবদ্ধ হতে হবে। চারজন কংগ্রেসীর মধ্যে মোদীর বিরুদ্ধে সবচেয়ে জোরালো লড়াই লড়েছেন মমতা। মমতা ফর্মুলা জয়ী হয়েছে। গোয়াতেও আমরা খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। আমাদের কয়েকজন লড়াকু মানুষ প্রয়োজন। সমস্ত দলকে এক হয়ে আগামী সংসদ নির্বাচনে মোদীর বিরুদ্ধে লড়াই চালানোর জন্য অনুরোধ করছি।’ 

 

তিনি জানিয়েছেন,' আমি বাসিন্দাদের সঙ্গে কথা বলেছি। আমার বয়স বেড়েছে কিন্তু মনের দিক থেকে আমি আজও তরুণ। আমি পরিবর্তনের ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ। গোয়াতে নতুন ভোর আসবেই।' প্রসঙ্গত দুবার স্বল্প সময়ের জন্য মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসেছিলেন লুইজিনহো ফালেইরো। ২০১৩ সাল থেকে তিনি সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

 

বন্ধ করুন