বাংলা নিউজ > ঘরে বাইরে > পেন-এ গোঁজা বিশেষ সিমকার্ড, ছোট্ট মাইক্রোফোন দিয়ে দেদার টুকলি খোদ পুলিশে নিয়োগের পরীক্ষায়! ধৃত একাধিক

পেন-এ গোঁজা বিশেষ সিমকার্ড, ছোট্ট মাইক্রোফোন দিয়ে দেদার টুকলি খোদ পুলিশে নিয়োগের পরীক্ষায়! ধৃত একাধিক

পরীক্ষায় ব্যাপক কারচুপির অভিযোগ।

পরীক্ষার্থীর চাল চলন, কথায় বার্তায় সন্দেহ হয় পরীক্ষার হল-এ গার্ডের দায়িত্বে থাকা কর্তাদের। এদিকে, পুলিশি জেরার মুখে এক পরীক্ষার্থী জানিয়েছেন,তিনি বহু লাখ টাকা দিয়ে ওই ডিভাইস কিনেছেন।

চলছিল পুলিশে নিয়োগের পরীক্ষা। যে পুলিশ সমাজের অপরাধ দমনের অন্যতম স্তম্ভ। সেই পরীক্ষাতেই দেখা গেল পরীক্ষার্থীরা কেউ ছোট্ট মাইক্রোন ফোন নিয়ে দিব্যি টুকলি করছেন, কেউ আবার পেনের মধ্যে সিম কার্ড দিয়ে রেখে দিয়ে চোরাপথে ফোনে কথা বলে টুকলি চালিয়ে যাচ্ছেন। পরীক্ষার হল-এ এমন দৃশ্য দেখে অনেকেরই মনে পড়ে যেতে পারে ‘মুন্নাভাই এমবিবিএস’ ফিল্মের কথা। তবে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে পুলিশের নিয়োগের পরীক্ষা ঘিরে।

রবিবার ছিল পরীক্ষা। আর খোজ পুলিশ নিয়োগের পরীক্ষাতেই, টুকলিকাণ্ডে পর পর ৪ টি এফআইআর দায়ের হয়েছে। মুম্বইয়ের বোরিভলি, ভন্দুপ, জোগেশ্বরী, গোরেগাঁও এলাকায় ঘটে গিয়েছে এই ঘটনা। এই জায়গাগুলির বিভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে আসতে শুরু করে টুকলির অভিযোগ। ২০০৩ সালে সঞ্জয় দত্ত অভিনীত ছবি ‘মুন্নাভাই এমবিবিএস’এর দৃশ্য এই ঘটনার সাপেক্ষে অনেকেরই মনে পড়ে যেতে পারে। সেখানে কেন্দ্রীয় চরিত্র মুন্নাকে দেখা গিয়েছিল ডাক্তারিতে এন্ট্রান্স পরীক্ষায় দেদার টুকলি করে ভর্তি হতে। সেই রকমই খানিকটা ঘটনা ঘটে গেল পুলিশে নিয়োগের পরীক্ষায়। এদিকে, পুলিশে নিয়োগের পরীক্ষায় এমন ঘটনার ফলে গ্রেফতার করা হয়েছে, ২৯ বছর বয়সী নীতেশ আরেকারকে, গ্রেফাতর হয়েছেন বাবলু মেধারওয়াল, রবীন্দ্র কালে। যাঁরা তাঁদের পরীক্ষায় অন্যান্য জায়গায় বসে সাহায্য করছিলেন, তাঁদের বিরুদ্ধেও মামলা দায়ের হয়েছে, পুলিশ আটক করেছে তাঁদের। পুলিশ জানাচ্ছে, ধৃতদের মধ্যে একজন পেনের ভিতর স্পেশ্যাল সিম কার্ড লুকিয়ে ফোনের মতো করে পেনকে ব্যবহার করে পরীক্ষায় টুকলি করছিলেন। তাঁর মাইক্রোফোন ছিল কানে, যা আকারে খুবই ছোট। সেই ফোনের মাধ্যমে অন্যান্য জায়াগা থেকে উত্তর বলে দিচ্ছিলেন বাকিরা। 

( নাবালকের ক্ষতস্থানে স্টিচের বদলে আঠা লাগানোর অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে!)

পরীক্ষার্থীর চাল চলন, কথায় বার্তায় সন্দেহ হয় পরীক্ষার হল-এ গার্ডের দায়িত্বে থাকা কর্তাদের। এদিকে, পুলিশি জেরার মুখে এক পরীক্ষার্থী জানিয়েছেন,তিনি বহু লাখ টাকা দিয়ে ওই ডিভাইস কিনেছেন। শুধুমাত্র টিকলি করবেন বলেই এমন কাণ্ড ঘটিয়েছেন তিনি। আরেকদিকে, ভুয়ো অ্যাডমিট কার্ড নিয়ে হল-এ ঢুকে অন্যের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন এক ব্যক্তি। তাঁকেও করা হয়েছে পাকড়াও। তিনি মুম্বই পুলিশের ডিসিপির সই জাল করে এই কীর্তি ঘটিয়েছেন বলে খবর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ফের প্যাঁচে পড়ল সন্দেশখালির শিবু হাজরা, দায়ের হল ধর্ষণের দ্বিতীয় মামলা ওভারের ৬ বলে ছয়টি ছক্কা! শাস্ত্রী-যুবি-রুতুরাজদের ক্লাবে নাম তুললেন ভামসি কৃষ্ণা সোমনাথ মন্দির থেকে আনা রিস্ট ব্যান্ড পরতে নিষেধ ত্রিপুরার স্কুলে, সরব বজরং দল আগামিকাল কার কেমন কাটবে? ২২ ফেব্রুয়ারি লক্ষ্মীবারের রাশিফল জেনে নিন আজই শিবরাত্রি ২০২৪ সালে কবে পড়ছে? তিথি খুব শিঘ্রই আসছে, জেনে নিন তারিখ গোলাপি লেহেঙ্গায় 'রাজকন্যে' রকুলপ্রীত,বিয়ে করেই বউয়ের কোলে মাথা রাখলেন জ্যাকি জামশেদপুর কঠিন প্রতিপক্ষ মানলেও, এখন সব ম্যাচ ফাইনাল ধরে এগোতে চান কুয়াদ্রাত 'ফ্লাইটটা মিস হয়ে যাবে', সাড়ে ৮ ঘণ্টা পরে ED অফিস থেকে বেরিয়ে অন্য চিন্তা দেবের বিবাহিত হওয়ায় সেনার চাকরি থেকে ছাঁটাই নার্স! কেন্দ্রকে ক্ষতিপূরণের নির্দেশ SCর 'ব্যারাকপুরে জনতার রাজ', জন্মদিন পড়ল পোস্টার, লোকসভায় প্রার্থী হচ্ছেন নাকি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.