বাংলা নিউজ > ঘরে বাইরে > Hijab Row: বোর্ড পরীক্ষায় হিজাব রেশ, বোরকা পরে আসায় ফেরত পাঠানো হল পরীক্ষককেই!

Hijab Row: বোর্ড পরীক্ষায় হিজাব রেশ, বোরকা পরে আসায় ফেরত পাঠানো হল পরীক্ষককেই!

পরীক্ষক বোরকা পরে আসায় তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়ে বেঙ্গালুরুর এক স্কুলে (HT_PRINT)

পরীক্ষক বোরকা পরে আসায় তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়ে বেঙ্গালুরুর এক স্কুলে।

কর্ণাটকের বোর্ড পরীক্ষার উফর হিজাব ছায়া। হিজাব নিষিদ্ধ হওয়ার পর সেখানে বহু ছাত্রী পরীক্ষা দেওয়া থেকে বিরত থেকেছে। এদিকে এবার হিজাব সংক্রান্ত নতুন একটি ঘটনা সামনে এল। জানা গিয়েছে, এক স্কুল পরীক্ষক বোরকা পরে আসায় তাXকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে। পরে সেই শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে বলে জানা যায়। জানা গিয়েছে, সাসপেন্ড হওয়া শিক্ষকের নাম নূর ফাতিমা। তিনি বেঙ্গালুরুর সিদ্ধগঙ্গা স্কুলের পরিদর্শক ছিলেন।

জানা গিয়েছে, পরীক্ষক ছাত্রীদের হিজাব পরার দাবির পক্ষে সওয়াল করে নিজে বোরকা পরে এসেছিলেন। পাশাপাশি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে এই নিয়ে তর্ক করে দাবি করেছিলেন যে হিজাব পরা পরীক্ষার্থীদের পরীক্ষায় বসতে দেওয়া হোক। এরপরই তাঁকে সাসপেন্ড করা হয়।

বেঙ্গালুরু উত্তরের ব্লক শিক্ষা অফিসার ভি রমেশ ঘটনা প্রসঙ্গে বলেন, ‘পরীক্ষা শুরু হওয়ার আগেই তাঁকে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল। প্রধান সুপারিনটেনডেন্টের সাথে তিনি তর্ক করছিলেন। সুপার পরীক্ষার্থীদের হিজাব পরে ক্লাসে প্রবেশ না করার নির্দেশ দিয়েছিলেন। যেহেতু পরীক্ষক কথা শোনেননি, তাই তাঁকে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।’

এদিকে কর্ণাটক প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের তথ্য অনুযায়ী, এসএসএলসি পরীক্ষায় নথিভুক্ত করে ৮ লক্ষ ৬৯ হাজার ৩৯৯ জন শিক্ষার্থী। তার মধ্যে ৮ লক্ষ ৪৮ হাজার ৪০৫ জন পরীক্ষায় উপস্থিত হয় এবং ২০ হাজার ৯৯৪ জন অনুপস্থিত ছিল। তবে সরকার এটা এখনও জানায়নি যে হিজাব বিতর্কের জেরে কতজন পরীক্ষায় বসতে অস্বাকীর করেছে। এদিকে অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে পরীক্ষার্থীরা হিজাব খুলে পরীক্ষা দিতে ঢুকছেন ক্লাসে।

ঘরে বাইরে খবর

Latest News

আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.