বাংলা নিউজ > ঘরে বাইরে > Nagpur Blast: বাংলার ছায়া নাগপুরে, কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৬, আহত ৮

Nagpur Blast: বাংলার ছায়া নাগপুরে, কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৬, আহত ৮

নাগপুরের কাছে ভয়াবহ বিস্ফোরণ। (PTI Photo) (PTI)

নাগপুরে কারখানায় বিস্ফোরণ, একেবারে ভয়াবহ পরিস্থিতি। মৃত্যু হল কতজনের?

নাগপুরের ধামনায় একটি বিস্ফোরক তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। সেই বিস্ফোরণের জেরে  অন্তত ৬জন নিহত ও ৮ জন আহত হয়েছেন।

এ ঘটনায় ৪ নারীসহ কয়েকজন জন নিহত হয়েছেন বলে খবর। আমাদের তদন্ত চলছে। আমাদের দল, ক্রাইম ব্রাঞ্চ এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন, ব্যবস্থা নেওয়া হচ্ছে,' পুলিশ কমিশনার রবীন্দ্র সিঙ্ঘল এএনআইকে বলেছেন। 

সূত্রের খবর, শহর থেকে ২৫ কিলোমিটার দূরে হিঙ্গনা থানার অন্তর্গত ধামনা গ্রামে চামুন্ডি এক্সপ্লোসিভ প্রাইভেট লিমিটেডে বিস্ফোরণ ঘটে।

স্থানীয় এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, দুপুর ১টা নাগাদ শ্রমিকরা যখন বিস্ফোরক প্যাক করছিলেন, তখনই বিস্ফোরণ ঘটে। শ্রমিকদের দেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে আনা হয়েছে। 

তিনি বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে নাগপুরে ছয়জনের মৃত্যু হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী তথা নাগপুরের সাংসদ নীতিন গডকড়ী বলেন, ’'আমি খুবই দুঃখিত এবং সমবেদনা জানাচ্ছি।' 

এনসিপি-এসসিপি নেতা অনিল দেশমুখ জানিয়েছেন, ইউনিটের ম্যানেজার ও মালিক পলাতক।

‘ধামনা গ্রামের কাছে একটি বিস্ফোরক কারখানায় এই বিস্ফোরণ ঘটে। ঘটনাটি ঘটেছে বিকেলে। ইউনিটের ম্যানেজার ও মালিক পলাতক রয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বিস্ফোরক বিভাগের একটি দল এখানে রয়েছে এবং আরও তদন্ত চলছে, ’মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এএনআইকে একথা বলেছেন। 

গত মাসে ২৩ মে থানে জেলার ডোম্বিভলি শিল্পাঞ্চলে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৫ জন নিহত ও ৫৬ জন গুরুতর আহত হন। অ্যাম্বার কেমিক্যাল কোম্পানিতে বয়লার বিস্ফোরণের পর ব্যাপক ধোঁয়া দেখা গেছে। 

মহারাষ্ট্রের মন্ত্রী উদয় সামাত ঘটনাস্থলে পৌঁছেছিলেন এবং কয়েক ঘন্টা ধরে আগুন নেভানোর চেষ্টা চলেছিল।

অন্য একটি ঘটনায় ১৮ জানুয়ারি থানেতে একটি রাসায়নিক কারখানায় ধারাবাহিক বিস্ফোরণে এক শ্রমিকের মৃত্যু হয় এবং চারজন আহত হন। বিস্ফোরণের জেরে আগুন লেগে যায়। 

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, ড্রাম ভরা কিছু রাসায়নিক পদার্থ বিস্ফোরিত হয়ে ছিটকে যাওয়ায় বাইরে দাঁড়িয়ে থাকা টেম্পো ও গাড়িতেও আগুন লেগে যায়।

এদিকে এর আগে বাংলাতেও এই ধরনের বিস্ফোরণের ঘটনা হয়েছিল। এবার নাগপুরে যেন তারই ছায়া। বিরাট বিস্ফোরণে কেঁপে উঠল বিস্তীর্ণ এলাকা। 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.