বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘এটা স্রেফ ট্রেলার, হত্যা করা হবে পুরো আম্বানি পরিবারকে’, উদ্ধার হুমকি চিঠি
মুকেশ আম্বানির ‘অ্যান্টিলা’-র সামনে গাড়ি থেকে উদ্ধার বিস্ফোরক, বাড়ল নিরাপত্তা। (ছবি সৌজন্য টুইটার এবং হিন্দুস্তান টাইমস)
মুকেশ আম্বানির ‘অ্যান্টিলা’-র সামনে গাড়ি থেকে উদ্ধার বিস্ফোরক, বাড়ল নিরাপত্তা। (ছবি সৌজন্য টুইটার এবং হিন্দুস্তান টাইমস)

‘এটা স্রেফ ট্রেলার, হত্যা করা হবে পুরো আম্বানি পরিবারকে’, উদ্ধার হুমকি চিঠি

গাড়ি থেকে উদ্ধার হয় একটি চিঠিও।

মুম্বইয়ে মুকেশ আম্বানির বাড়ি ‘অ্যান্টিলা’-র সামনে থেকে উদ্ধার হল বিস্ফোরক। একটি পরিত্যক্ত গাড়িতে রাখা ছিল জিলেটিন স্টিক। তার জেরে এলাকায় বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। গাড়ি থেকে উদ্ধার হয় একটি চিঠিও। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ।

বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ মুম্বইয়ের কারমিশেল রোডে আম্বানির বাড়ি থেকে মেরেকেটে ৬০০ মিটার দূরে একটি পরিত্যক্ত স্করপিও গাড়ি চোখে পড়ে। সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। দ্রুত ঘটনাস্থলে আসে মুম্বই পুলিশের বম্ব স্কোয়াড এবং সন্ত্রাস-দমন শাখা (এটিএস)। তল্লাশি চালিয়ে গাড়ির মধ্যে থেকে উদ্ধার করা হয় জিলেটিন স্টিক। যা বিস্ফোরক তৈরির কাজে ব্যবহৃত হয়। তবে সেগুলি বিস্ফোরক ডিভাইস নিয়ে একত্রিত করা ছিল না। পুলিশের প্রাথমিক ধারণা, গাড়ির নম্বর প্লেটও ভুয়ো। ওই নম্বর প্লেটের সঙ্গে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যানের একটি এসইউভিয়ের পুরোপুরি মিল পাওয়া গিয়েছে।

সেইসঙ্গে গাড়ির মধ্যে থেকে একটি চিঠিও উদ্ধার হয়েছে। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই বলেছেন, 'অ্যান্টিলার কাছে বিস্ফোরক-সহ গাড়িতে একটি চিঠি পাওয়া গিয়েছে। ব্যাকরণগত ভুল থাকা এবং ভাঙা ভাঙা ইংরেজিতে সেই চিঠিটি মুকেশ এনং নীতা আম্বানিকে উদ্দেশ করে লেখা হয়েছে। এটা আসলে একটা হুমকি চিঠি। যাতে বলা হয়েছে যে বিস্ফোরক রেখে যাওয়া স্রেফ ট্রেলার এবং পরে পুরো পরিরাবকে হত্যা করার জন্য আরও প্রস্তুতি নিয়ে আসার হুমকি দেওয়া হয়েছে।'

একটি টুইটবার্তায় মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, ‘মুম্বইয়ে শিল্পপতি মুকেশ আম্বানির বাড়ির কাছে একটি স্করপিও গাড়িতে ২০ টি জিলেটিন স্টিক পাওয়া গিয়েছে। মুম্বই ক্রাইম ব্র্যাঞ্চ তদন্ত করছে।’ মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, শহরজুড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। চলছে তল্লাশি অভিযান। ‘অ্যান্টিলা’-র সামনেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। গাড়িটি বাজেয়াপ্ত করে সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মুম্বইয়ের গামদেবী থানায় ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে।

বন্ধ করুন