বাংলা নিউজ > ঘরে বাইরে > Train without Guard: গার্ডকে ছাড়াই এক্সপ্রেস ট্রেন ছেড়ে দিলেন চালক, চলল ৩০ কিমি, ভোররাতে তুমুল হইচই!

Train without Guard: গার্ডকে ছাড়াই এক্সপ্রেস ট্রেন ছেড়ে দিলেন চালক, চলল ৩০ কিমি, ভোররাতে তুমুল হইচই!

এক্সপ্রেস ট্রেন। প্রতীকী ছবি  ht (MINT_PRINT)

ওড়িশার করমণ্ডল এক্সপ্রেসের ক্ষত এখনও শুকোয়নি। সেদিন ভয়াবহ দুর্ঘটনায় মারা গিয়েছিলেন অনেকে। তারপর রেল চালানোর ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। রেলের সুরক্ষার উপর জোর দেওয়া হয়। কিন্তু তারপরেও এই ঘটনা হল কীভাবে?

মধ্যপ্রদেশের নান্দেড় এক্সপ্রেস বড় সমস্যার মধ্যে পড়ল ভোররাতে। বড় গাফিলতির অভিযোগ চালকের বিরুদ্ধে। গোয়ালিয়র থেকে গার্ডকে ছাড়াই চলতে শুরু করল এক্সপ্রেস ট্রেন। শেষ পর্যন্ত ডাবরা স্টেশনে গিয়ে ট্রেনটি দাঁড়ায়। এরপর অন্য একটি ট্রেনে গার্ডকে চাপিয়ে ডাবরাতে নিয়ে যাওয়া হয়। এরপর ফের ওই এক্সপ্রেস ট্রেনটি ছাড়া হয়। ইতিমধ্যেই রেল দফতর এনিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। ঠিক কী হয়েছিল ঘটনাটি?

সূত্রের খবর,ভোর রাত তিনটে পয়তাল্লিশ মিনিট নাগাদ নানদেড় এক্সপ্রেসটি ছেড়েছিল। চালক হাসিম খান এই ট্রেনটি চালাচ্ছিলেন। ট্রেনটি শ্রীগঙ্গানগর থেকে নান্দেড় সাহিব পর্যন্ত যাচ্ছি। গোয়ালিয়রে ট্রেনটির স্টপেজ ছিল। তখন গার্ড ট্রেন থেকে নামেন। তাঁর কিছু কাজ ছিল। সেকারণে তিনি নেমেছিলেন। এদিকে গার্ডের সঙ্গে কোনও যোগাযোগ করেননি চালক। চালক ট্রেন চালিয়ে দেন। এরপরই গার্ড বিষয়টি বুঝতে পেরে দ্রুত স্টেশন কর্তৃপক্ষকে বিষয়টি জানান। এরপরই ট্রেনটি দাঁড় করানো হয় ডাবরা স্টেশনে। পরে সেখানে যান গার্ড। সিসি ক্যামেরায় দেখা গিয়েছে বিষয়টি।

পরে অন্য গাড়িতে ডাবরা যান গার্ড। সেই এক্সপ্রেস ট্রেনে গার্ড যাওয়ার পরে ট্রেনটি ছাড়ে। এর জেরে ট্রেনটি প্রায় এক ঘণ্টা দেরি হয়ে যায়। এদিকে রেলের ঝাঁসির ডিভিশনাল পিআরও মনোজ কুমার সিং জানিয়েছেন, ভোররাতের দিকে এই ঘটনা হয়েছিল। খবর লাইভ হিন্দুস্তান সূত্রে। পরে অন্য ট্রেনে গার্ডকে পাঠানো হয় ডাবরাতে। তবে গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে ওড়িশার করমণ্ডল এক্সপ্রেসের ক্ষত এখনও শুকোয়নি। সেদিন ভয়াবহ দুর্ঘটনায় মারা গিয়েছিলেন অনেকে। তারপর রেল চালানোর ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। রেলের সুরক্ষার উপর জোর দেওয়া হয়। কিন্তু তারপরেও এই ঘটনা হল কীভাবে? পথে যদি কোনও বিপদ হয়ে যেত তার দায় কে নিত?

তবে গোটা ঘটনাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। রেল দফতর অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে বিষয়টিকে। গোটা ঘটনা অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখছে রেল। প্রায় ৩০ কিমি রাস্তা গার্ড ছাড়াই চলল ট্রেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ 'এটা চাকরিজীবীদের অধিকার', মামলাকারী সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাল আদালত আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স বিরল রোগ এড়াতে চান! আপনার খাদ্যাভাস বজায় রাখুন এইভাবে, টিপস দিচ্ছে ICMR চেলসিতে শেষ হল মরিসিও পচেতিনো অধ্যায়, দল ছাড়লেন টিমের হেড কোচ এখনও শেষ হয়নি ভোট, এর মাঝেই আরও একদফা ডিএ বাড়ল! নির্দেশ জারি অর্থ দফতরের

Latest IPL News

মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.