বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হার্টে ব্লকেজ, হল অ্যাঞ্জিওগ্রাম
কেমন আছেন খালেদা জিয়া?

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হার্টে ব্লকেজ, হল অ্যাঞ্জিওগ্রাম

  • অসুস্থ বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদে জিয়া। তাঁর হৃদযন্ত্রে কয়েকটি ব্লকেজ ধরা পড়েছে। পরিস্থিতি কতটা স্থিতিশীল? কী বলছেন চিকিৎকরা?

গুরুতর অসুস্থ বাংলাদেশ জাতীয়তাবাদী পার্টির চেয়ারপার্সন ও প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদে জিয়া। তাঁর হৃদযন্ত্রে কয়েকটি ব্লকেজ ধরা পরে। জরুরিভিত্তিতে তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হয়।

বাংলাদেশ সংবাদমাধ্যমকে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকৎসক জানান, খালেদা জিয়ার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। তার মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। তাঁর অবস্থা এই মুহূর্তে খুব জটিল না হলেও এখনও স্থিতাশীল নয়।

সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী বাংলাদেশ স্থানীয় সময় শনিবার ১১ জুন দুপুরে তাঁর অ্যা়ঞ্জিওগ্রাম করা হয়। এর আগে ১০ জুন তিনি অসুস্থবোধ করলে বাংলাদেশ স্থানীয় সময় অনুযায়ী রাত ৩টার দিকে তাঁকে রাজধানী ঢাকা শহরের এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।তাঁর চিকিৎসার জন্য তৈরি হয় ১২ সদস্যের মেডিক্যাল বোর্ড।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি দেশবাসিকে তাঁর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করতে বলেছেন।

৭৭ বছর বয়সি খালেদা জিয়া লিভার, কিডনি-সহ নানা শারীরিক সমস্যায় ভুগছেন। তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে সংবাদমাধ্যমকে জানানো হয়, বিদেশে আধুনিক চিকিৎসা ব্যবস্থায় চিকিৎসা করানোর প্রয়োজন থাকলেও নানা আইনি জটিলতার কারণে তাঁর বিদেশ যাওয়া সম্ভব হচ্ছে না।

বন্ধ করুন