বাড়ি > ঘরে বাইরে > করোনা আতঙ্ক : ইরানে আটকে পড়া ভারতীয়দের ফেরানোর বিষয়ে আশ্বাস বিদেশমন্ত্রীর
করোনাভাইরাস প্রতিরোধের চেষ্টায় ইরান (ছবি সৌজন্য রয়টার্স)
করোনাভাইরাস প্রতিরোধের চেষ্টায় ইরান (ছবি সৌজন্য রয়টার্স)

করোনা আতঙ্ক : ইরানে আটকে পড়া ভারতীয়দের ফেরানোর বিষয়ে আশ্বাস বিদেশমন্ত্রীর

  • মারণ ভাইরাসের আতঙ্কে রীতিমতো কাঁপছে ইরান। এখনও পর্যন্ত ৯৭৮ জনের দেহে COVID-19 ভাইরাস পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৫৪ জনের।

করোনাভাইরাসের সংক্রমণে বিধ্বস্ত ইরানে আটকে পড়েছেন বহু ভারতীয়। তাঁদের দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে বলে আশ্বস্ত করলেন বিদেশমন্ত্রী এস জয়শংকর।

আরও পড়ুন : করোনা গুজবে ৩০০ কোটি ক্ষতির মুখে রাজ্যের পোলট্রি শিল্প, ভয় কাটাতে প্রকাশ্যে মুরগির মাংস খেলেন তেলাঙ্গানার মন্ত্রীরা

মারণ ভাইরাসের আতঙ্কে রীতিমতো কাঁপছে ইরান। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রামিতের সংখ্যা। ইরানের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৯৭৮ জনের দেহে COVID-19 ভাইরাস পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৫৪ জনের। তার জেরে আতঙ্কিত হয়ে পড়েছেন রাজধানী তেহরান-সহ দেশের বিভিন্ন প্রান্তে থাকা ভারতীয়রা। দেশে ফেরার জন্য তাঁরা বিদেশ মন্ত্রকের কাছে আবেদন জানাচ্ছেন।

আরও পড়ুন : করোনা ভয়ে ১৪৪৮ পয়েন্ট পড়ল BSE, ৫.৪৫ লক্ষ কোটির ক্ষতি লগ্নিকারীদের

তাঁদের আশ্বস্ত করে বিদেশমন্ত্রী টুইট করেন, 'COVID-১৯ এর কারণে ইরানে থাকা ভারতীয়দের দেশে ফেরানোর বিষয়ে কাজ চলছে।। এই নিয়ে অনেক টুইট চোখে পড়েছে। ভারতীয়দের ফিরিয়ে আনার জন্য নজরদারি প্রক্রিয়ার বিষয়ে ইরানের কর্তৃপক্ষের কথা বলছি।'

আরও পড়ুন : বাতিল হতে পারে টোকিও অলিম্পিক, করোনা হানায় জোরালো হচ্ছে আশঙ্কা

পাশাপাশি জয়শংকর জানিয়েছেন, তিনি পুরো বিষয়টির উপর নজর রাখছেন। সঙ্গে চিন্তিত ভারতীয়দের সাম্প্রতিক তথ্য জানানোর জন্য ইরানে ভারতের রাষ্ট্রদূত ধামু গদ্দামকে নির্দেশ দিয়েছেন বিদেশমন্ত্রী।

আরও পড়ুন : করোনা-আতঙ্কের মাঝেই মেদিনীপুরে বিয়ে সারলেন চিনা যুবতী

এদিকে ইতিমধ্যে রবিবার অ্যাডভাইজারি জারি করে ইরানে বসবাসকারী ভারতীয়দের সে দেশের প্রশাসন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) নিয়ম মেনে চলার নির্দেশ দিয়েছে তেহরানের ভারতীয় দূতাবাস।

বন্ধ করুন