বাংলা নিউজ > ঘরে বাইরে > Fact Check: পুলিশকে পেটাচ্ছে বাংলার বিধায়ক? না, ভাইরাল ভিডিয়োটি মিরাটের

Fact Check: পুলিশকে পেটাচ্ছে বাংলার বিধায়ক? না, ভাইরাল ভিডিয়োটি মিরাটের

এই দাবি কি সত্যি?

Fact Check: সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করে লেখা হয়েছে, ‘বাংলার বিধায়ক মনসুর মহম্মদ দিমিরকে দেখুন। পুলিশের ইউনিফর্মে কর্তব্যরত পুলিশের এই যখন অবস্থা, তখন বাঙালির কী অবস্থা হবে…! এই দাবি কি সত্যি?

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করে লেখা হয়েছে, ‘বাংলার বিধায়ক মনসুর মহম্মদ দিমিরকে দেখুন। পুলিশের ইউনিফর্মে কর্তব্যরত পুলিশের এই যখন অবস্থা, তখন বাঙালির কী অবস্থা হবে…! এই ভিডিওটি শেয়ার করুন যাতে এটি সারা ভারতে দেখা যায়।’ (Archive Link)

সেই ভিডিয়োর স্ক্রিনশট
সেই ভিডিয়োর স্ক্রিনশট

ভাইরাল ভিডিয়োটির একটি কি-ফ্রেমের রিভার্স ইমেজ সার্চ করলে আমরা দেখতে পাই, ২০১৮ সালের ২০ অক্টোবর Hindustan Times-এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে একই ভিডিয়ো পোস্ট করা হয়েছিল। ‘BJP corporator thrash Sub Inspector, intimidate lady lawyer in Uttar Pradesh.’- এই শিরোনামে প্রকাশইত ভিডিয়োটি থেকে জানা যায় যে, ২০১৮ সালের ২০ অক্টোবর মিরাটের বিজেপি কাউন্সিলর মণীষ চৌধুরীকে গ্রেফতার করেছি পুলিশ। সাব-ইন্সপেক্টর সুখপাল সিং পানওয়ারকে মারধরের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে।

ANI UP/Uttarakhand’s official X অ্যাকাউন্টে একই ভিডিয়ো পোস্ট করা হয়েছিল।

India Today-তে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, একজন মহিলা আইজীবীকে নিয়ে বিজেপি কাউন্সিলরের রেস্তরাঁতে গিয়েছিলেন পুলিশ অফিসার। সেখানে একজন কর্মচারীর সঙ্গে প্রথমে বিবাদে জড়িয়ে পড়েছিলেন ওই পুলিশ অফিসার। সেখান থেকেই বিবাদের উৎপত্তি হয়েছিল।

IndiaTV -র রিপোর্ট অনুযায়ী, গ্রেফতারির পরে জামিন পেয়ে গিয়েছিলেন ওই বিজেপি কাউন্সিলর।

Conclusion

সুতরাং এখান থেকেই স্পষ্ট যে, ভাইরাল ভিডিয়োটির সঙ্গে পশ্চিমবঙ্গের কোনও যোগ নেই। ভিডিয়োটি আসলে উত্তরপ্রদেশের মিরাটের।

Result: False

 

Source

Video by Hindustan Times, dated October 20, 2018.

Video by ANI UP/Uttarakhand’s official, dated October 20, 2018.

Video by India Today, dated October 20, 2018.

Video by IndiaTV, dated October 20, 2018.

 

(এই খবরটি Newschecker দ্বারা প্রকাশিত হয়েছিল, এটি শক্তি কালেকটিভের অংশ। শিরোনাম/ উদ্ধৃতি/ প্রাথমিক ভূমিকা প্যারাগ্রাফ ছাড়া বাকি খবরটি হিন্দুস্তান টাইমস বাংলার কর্মীদের দ্বারা সম্পাদিত নয়।

প্রাথমিকভাবে প্রকাশিত খবরটি এখানে: Newschecker-এর লিংক)

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

প্রো-টেম স্পিকার নিয়োগ করলেন রাষ্ট্রপতি, তাঁকে সহযোগিতা করবেন তৃণমূলের এক এমপি India in FIFA Rankings: গত ৭ বছরের মধ্যে সবচেয়ে খারাপ র‍্যাঙ্কিং ভারতের কলিন ভাইয়া-গুড্ডু পণ্ডিতের রক্তক্ত লড়াইয়ে জমজমাট,তবু নেটপাড়া খুঁজছে 'মুন্না'কে অবসাদে ভুগছেন? এই যোগাসনগুলি করুন, ফল পাবেন ম্যাজিকের মতো আর জেলে রাখা গেল না কেজরিকে, আবগারি মামলায় জামিন পেতেই আপ বলল ‘নায়ক ইজ ব্যাক’ আপনি নাকি ইউক্রেনের যুদ্ধ থামিয়ে দেন আর নিটের বেলায়…মোদীকে তীব্র খোঁচা রাহুলের ডার্কনেটে ছড়িয়ে পড়েছিল UGC-NET পরীক্ষার প্রশ্নপত্র, দাবি শিক্ষামন্ত্রীর আগামিকাল কেমন কাটবে? শুক্রবারে ভাগ্যের সাহায্য পাবেন? জানুন ২১ জুনের রাশিফল ‘নৈতিক দায়’ স্বীকার করেও NEET বিতর্কে NTA-র ঘাড়ে বন্দুক রাখল সরকার, বাতিল হবে? ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.