বাংলা নিউজ > ঘরে বাইরে > জাতীয় পতাকার অবমাননাকারী এই ব্যক্তি কে? ভাইরাল হয়েছে ছবি
ছবি : টুইটার  (Twitter)
ছবি : টুইটার  (Twitter)

জাতীয় পতাকার অবমাননাকারী এই ব্যক্তি কে? ভাইরাল হয়েছে ছবি

  •  ছবিটি আসলে কার?

একপাশে রাখা পাকিস্তানের পতাকা। অন্যদিকে পায়ে ভারতের জাতীয় পতাকা জড়িয়ে বসে এক ব্যক্তি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ছবি। কিন্তু ছবিটি আসলে কার?

ইন্ডিয়া টুডের রিপোর্ট অনুযায়ী ছবির ওই ব্যক্তি বালুচিস্তানের আওয়ামি পার্টির নেতা সিরাজ রায়সানি। ভারতবিরোধী কট্টরপন্থী দৃষ্টিভঙ্গির জন্য সিরাজ পরিচিত। ২০১৮ সালে বালুচিস্তানে এক আত্মঘাতী হামলায় নিহত ১৩০ জনের মধ্যে রাইসানিরও নাম ছিল।

অন্যদিকে, পাকিস্তানের আওয়ামি ন্যাশনাল পার্টির নেতা হারুন বিলরও সেই একই বছর পেশোয়ারে একটি আত্মঘাতী বোমা হামলায় মারা যায়।

৪-৫ বছরের পুরনো এই ছবি সেই সময়ে ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে অনেক বিতর্কের সৃষ্টি করেছিল। আন্তর্জাতিক ক্ষেত্রেও পাকিস্তানের মনোভাবের কড়া নিন্দা করা হয়।

কিন্তু সবচেয়ে আভাবনীয় কাজটি করে পাকিস্তানের সেনাবাহিনীর প্রাক্তন মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর। আসিফ এই ছবিটি টুইটারে শেয়ার করেন। সেখানে ওই ব্যক্তিকে 'জাতীয় হিরো' বলা হয়। সেই একই টুইটে ভারতের জাতীয় পতাকার উপর ওই ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। একজন সেনাপ্রধান যে একজন ইন্টারনেট ট্রোলারের মতো নিম্ন রুচির কাজ করতে পারেন, তা কল্পনার অতীত।

বন্ধ করুন