বাংলা নিউজ > ঘরে বাইরে > Agniveer: তিনবারের চেষ্টাতেও অগ্নিবীর পরীক্ষায় সফল হতে পারেননি, আত্মহত্যা যুবকের

Agniveer: তিনবারের চেষ্টাতেও অগ্নিবীর পরীক্ষায় সফল হতে পারেননি, আত্মহত্যা যুবকের

অগ্নিবীর নিয়োগের পরীক্ষা চলছে। (PTI Photo) (PTI)

গত ১৭ অগস্ট মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি অগ্নিবীর রিক্রুটমেন্ট কর্মসূচির সূচনা করেছিলেন। পাশাপাশি চারবছর সেনাতে থাকার পরে সেই যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলেও মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন।

অমিত বাথলা

অগ্নিবীর নিয়োগের পরীক্ষায় সফল হতে পারেনি। আর তারপর থেকেই হতাশা গ্রাস করেছিল তাঁকে। এরপর ২৩ বছর বয়সী তরতাজা যুবক চরম সিদ্ধান্ত নিয়ে ফেললেন। সূত্রের খবর দেরহাদুনের পৌরি গাড়োয়ালের বাসিন্দা ওই যুবক অগ্নিবীর পরীক্ষায় সফল হতে না পেরে আত্মহত্যা করেছেন।

সাতপুলি সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট সন্দীপ কুমার জানিয়েছেন, আর্মি রিক্রুটিং অফিসের আওতায় অগ্নিবীর নিয়োগের কর্মসূচিতে অংশ নিতে গিয়েছিলেন ওই যুবক। কিন্তু শেষবারের চেষ্টাতেও তিনি সফল হতে পারেননি। এর আগেও দুবার পরীক্ষা দিয়েছিলেন তিনি। কিন্তু তখনও সফল হতে পারেননি। এরপরই তিনি হতাশায় ডুবে যান।

পরিবারের কাছ থেকে পুলিশ প্রশাসন জানতে পেরেছে ওই যুবক বাড়ি ফিরে খাওয়া দাওয়া করেন। কিন্তু পরিবারের সঙ্গে বিশেষ কথা বলছিলেন না। এরপর ঘুমানোর জন্য় তিনি ঘরে চলে যান।

পরের দিন সকালে ঘর খুলে দেখেন সিলিং ফ্যান থেকে ঝুলছেন ওই যুবকের দেহ। তবে পরিবারের পক্ষ থেকে আবেদন করে জানানো হয় ময়নাতদন্ত করার দরকার নেই। এদিকে বর্তমানে অগ্নিবীর নিয়োগকে কেন্দ্র করেও কর্মপ্রার্থীদের অনেকেই নানা অভিযোগ করতে শুরু করেছেন।

এদিকে এনিয়ে ক্য়াবিনেট মন্ত্রী সতপাল মহারাজ ইতিমধ্যেই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে গোটা বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করেছিলেন। ১৬০০ মিটার দৌড়ে হাইট ও সময় মানা হচ্ছে না বলেও তিনি অভিযোগ করেছিলেন।

গত ১৭ অগস্ট মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি অগ্নিবীর রিক্রুটমেন্ট কর্মসূচির সূচনা করেছিলেন। পাশাপাশি চারবছর সেনাতে থাকার পরে সেই যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে বলেও মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সোহিনীর জন্মদিন 'স্বামী-হীন', ৩ বছরের বিয়ে ভাঙছে? প্রথমবার মুখ খুললেন নায়িকা লঙ্কা সফরের জন্য দ্রাবিড় এবং লক্ষ্মণের সহকারীকে স্টপ গ্যাপ বোলিং কোচ বাছল BCCI ‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.