HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Faizan Ahmed: IIT ছাত্রের রহস্যমৃত্যু,তদন্তে হস্তক্ষেপ চেয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি মায়ের

Faizan Ahmed: IIT ছাত্রের রহস্যমৃত্যু,তদন্তে হস্তক্ষেপ চেয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি মায়ের

আইআইটি কর্তৃপক্ষ ও পুলিশ ইতিমধ্য়েই মনে করছে যে ওই ছাত্র আত্মহত্যা করেছিলেন। কিন্তু ছাত্রের পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে।

প্রয়াত আইআইটির ছাত্র ফয়জান আহমেদ।

তন্ময় চট্টোপাধ্যায়

আইআইটি খড়্গপুরের ছাত্র ছিলেন ফয়জান আহমেদ। গত বছর অক্টোবর মাসে ক্য়াম্পাসের মধ্য়ে হস্টেলের ভেতর ওই ছাত্রের দেহ উদ্ধার করা হয়েছিল। এবার সেই ঘটনার তদন্ত দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন ওই ছাত্রের মা।

সিনিয়র আইপিএস কে জয়রামন। কলকাতা হাইকোর্টের নির্দেশে তাঁর নেতৃত্বেই তৈরি হয়েছে স্পেশাল ইনভেশটিগেশন টিম। তৃতীয় বর্ষের মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ে ছাত্র ছিলেন ফয়জান। তার দেহ মিলেছিল হস্টেলের ঘর থেকে। মেধাবী ছাত্রের মৃত্য়ুর ঘটনায় নার্কো অ্য়ানালিসিস টেস্টের জন্য অনুমতি দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

এবার সেই তদন্তে হস্তক্ষেপ চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি লিখলেন ওই ছাত্রের মা। তিনি লিখেছেন, কে আমার ছেলেকে খুন করেছে তা খুঁজে বের করার জন্য আমি আপনার হস্তক্ষেপ প্রার্থনা করছি। খুনিদের অবিলম্বে গ্রেফতার করার জন্য় অনুরোধ করছি। কেন তাকে খুন করা হয়েছে তা খুঁজে বের করার জন্যও তিনি অনুরোধ করেছেন।

তবে আইআইটি কর্তৃপক্ষ ও পুলিশ ইতিমধ্য়েই মনে করছে যে ওই ছাত্র আত্মহত্যা করেছিলেন। কিন্তু ছাত্রের পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে।

অসম থেকে রাহানা আহমেদ হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, আমরা বিচার চাই। সেকারণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছি। তাঁর সহযোগিতা চাইছি। পুলিশ যখন তদন্তে নেমেছিল তখন বলেছিল আমার ছেলে আত্মহত্যা করেছে। পরে আবার আদালত সিট গঠন করতে বলল।

এদিকে কলকাতা হাইকোর্ট এক অবসরপ্রাপ্ত ফরেনসিক বিশেষজ্ঞের পরামর্শ চেয়েছিল কলকাতা হাইকোর্ট।আসলে প্রথম ময়নাতদন্তের রিপোর্টে কিছুটা ধোঁয়াশা ছিল। এরপর দ্বিতীয় রিপোর্ট। সেখানে মৃতের মাথায় হেমাটোমার লক্ষণ। প্রথম রিপোর্টে এটা ছিল না।

দ্বিতীয় রিপোর্টে উল্লেখ করা হয়েছে প্রচুর রক্তক্ষরণ হয়েছিল ছাত্রের।

এনিয়ে এরপর চরম রহস্য দানা বাঁধে। তদন্ত এগোতে থাকে। ২০২২ সালে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন এই তদন্তকে দ্রুততার সঙ্গে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। এবার মৃত ছাত্রের মা-ই চিঠি দিলেন বাংলার মুখ্যমন্ত্রীকে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’ পুলের ধারে ট্রেন্ডি মিনি ড্রেসে নোরা, এই গরমে নেটপাড়ার পারদ চড়ল ইভিএমে কি সত্যিই কারচুপি করা যায় না? ৬ রাজ্য থেকে এল যাচাইয়ের আবেদন ভরা মঞ্চে একমাত্র তাঁর পা ছুঁয়ে প্রণাম খোদ অমিতাভ বচ্চনের, কে এই অশ্বিনী দত্ত? ভারতের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে অনন্য নজির ফারুকির, ভাঙলেন ১০ বছর আগের রেকর্ডও আর কাগজের মেমো দিয়ে ট্রেন চালানো যাবে না, কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় ঘুম ভাঙল রেলের অনুপম খেরের অফিস তছনছ, দরজা ভেঙে অফিস থেকে সিন্দুক তুলে নিয়ে গেল চোরেরা ওপেনিং অত চাপের নয়, '৭ থেকে ১৫ ওভারের মধ্যে ব্যাটিং করাই সবথেকে কঠিন', বললেন SKY

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ