বাংলা নিউজ > ঘরে বাইরে > অফিসার সেজে দিল্লিতে বসে মির্কিনিদের প্রতারণা! ভুয়ো কল সেন্টার থেকে গ্রেফতার ৬৫
ছবিটি প্রতীকী 
ছবিটি প্রতীকী 

অফিসার সেজে দিল্লিতে বসে মির্কিনিদের প্রতারণা! ভুয়ো কল সেন্টার থেকে গ্রেফতার ৬৫

  • দিল্লির হরিনগরে একটি ভুয়ো কল সেন্টার থেকে গ্রেফতার করা হল ৬৫ জনকে।

দিল্লির হরিনগরে একটি ভুয়ো কল সেন্টার থেকে গ্রেফতার করা হল ৬৫ জনকে। অভিযোগ, এই কল সেন্টার থেকে মার্কিন লিগাল ডিপার্টমেন্টের আধিকারিক সেজে সাধারণ মান্রিকন নাগরিকদের ফোন করে প্রতারণ কার হত। ঘটনায় এই কল সেন্টারের দুই মালিক লক্ষ্মণ জাগওয়ানি এবং বিজেন্দ্র সিং রাওয়াতকেও গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, কলসেন্টার থেকে এই কর্মীরা লিগাল ডিপার্টমেন্টের আধিকারিক সেজে কল করতেন। পূর্ব রেকর্ড করা ভয়েস মেসেজ শোনানো হত। প্রতারিতদের বলা হত যে তাদের সোশ্যাল সিকিউরিটি নম্বর বাতিল হয়ে যাবে। কলার আইডি জালিয়াতি করে সেই কলগুলি করা হত। এভাবে প্রতারিতদের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়া হত। টাকার বদলে আইনি সুরক্ষাকবচ প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হত।

এই বিষয়ে পশ্চিম দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার উর্বিজা গোয়েল বলেন, 'জুলাই ২৮ গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালাই আমরা হরি নগরে। সেখানে বহু কর্মী কল করছিল। তারা মার্কিন কাস্টমস সীমান্ত সুরক্ষা, এফবিআই, মাদক নিয়ন্ত্রণ, পুলিশ ডিপার্টমেন্ট, ট্রেজারি ডিপার্টমেন্ট সহ একাধিক এজেন্সির আধিকারিক সেজে এই সব কল করিছল।' এদিকে পুলিশের কাছে এই কর্মীরা দাবি করে যে তারা নাকি মার্কিন মেডিক্যাল পরিষেবা প্রদানকারীর কাজ করছেন সেখানে। তবে তাদের সেই দাবি উড়িয়ে দিয়ে কলসেন্টারের দুই মালিক সহ সেখানে কর্মরত ৬৩ জনকে গ্রেফতার করে পুলিশ।

বন্ধ করুন