বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকিটের বদলে টাকা, পঞ্জাবজুড়ে ‘PK’-এর ফোন যাচ্ছে নেতাদের কাছে
প্রশান্ত কিশোর। ফাইল ছবি (HT_PRINT)

টিকিটের বদলে টাকা, পঞ্জাবজুড়ে ‘PK’-এর ফোন যাচ্ছে নেতাদের কাছে

  • পঞ্জাব বিধানসভা নির্বাচনেও মুখ্য পরামর্শদাতার দায়িত্বভার নিয়েছেন প্রশান্ত কিশোর। আর এখন তাঁকে নিয়েই মাথাব্যাথ্যার কারণ হয়ে দাঁড়িয়েছে।

নয়া উৎপাত শুরু হয়েছে পঞ্জাবে। ভোটকুশলী প্রশান্ত কিশোরের নাম ভাঁড়িয়ে মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে নেতাদেরকে উস্কানি দিচ্ছে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি! এই অভিযোগে এবার ফৌজদারি মামলা দায়ের করল পঞ্জাব পুলিশ। পঞ্জাব বিধানসভা নির্বাচনেও মুখ্য পরামর্শদাতার দায়িত্বভার নিয়েছেন প্রশান্ত কিশোর। আর এখন তাঁকে নিয়েই মাথাব্যাথ্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ প্রশান্ত কিশোরের নাম ভাঁড়িয়েই রাজ্যের বিধায়কদের টুপি পড়িয়ে মোটা অঙ্কের টাকা হাতাচ্ছে এক গোষ্ঠী বলে পুলিশ সূত্রে খবর।

এই বিষয়ে ডিজিপি দিনকার গুপ্ত জানান, এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি প্রশান্ত কিশোরের নাম ভাঁড়িয়ে বিভিন্ন রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিদের ফোন করছেন। গত প্রায় সাতদিন ধরে এই কাণ্ড ঘটানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এমনকী সাধারণ মানুষের কাছেও এই ফোন আসছে বলে দাবি। মঙ্গলবার এই নিয়ে লুধিয়ানা পুলিশের কাছে একদল অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। অভিযোগ, ওই ব্যক্তিরা প্রশান্ত কিশোরের নাম ভাঁড়িয়ে কংগ্রেস নেতাদের ফোন করছেন এবং তাঁদের প্রকাশ্যে মুখ্যমন্ত্রীর সমালোচনা করতে বলা হচ্ছে। আবার নির্বাচনের টিকিট পাইয়ে দেওয়ার নামে ভুয়ো সমীক্ষা–সহ মোটা অঙ্কের টাকাও আদায় করা হচ্ছে।

এই ঘটনায় ঘটনায় ইতিমধ্যেই অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে আইপিসি ৪১৬, ৪১৯, ৪২০, ১০৯, ১২০–বি ধারায় মামলা দায়ের করা হয়েছে। আর সেকশন ৬৬–ডি এবং আইটি অ্যাক্ট ২০০০–এও মামলা দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, মে মাসেই এমন একটি দলকে গ্রেফতার করা হয়েছে। যাঁরা লুধিয়ানা, ভাটিন্ডা, জলন্ধর, অমৃতসর এবং সাঙ্গুরের কমপক্ষে ৩০ থেকে ৪০ জন নেতাকে পিকে’‌র নাম ভাঁড়িয়ে বোকা বানিয়ে কমপক্ষে ৫ কোটি টাকা আদায় করেছে। লুধিয়ানার গিলের বিধায়ক কুলদীপ সিং বৈদকে ফোন করে ১০ লক্ষ টাকা দাবি করাতেই তিনি পুলিশে খবর দেন। তখনই দুই ব্যক্তিকে জলন্ধর থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের প্রধান উপদেষ্টা হিসেবে কাজ করছেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। তাঁর নাম ভাঁড়িয়েই ফোন করে অমরিন্দর সিংয়ের বিরুদ্ধে লোককে খেপিয়ে তোলার অভিযোগে এখন সরগরম পঞ্জাব। রাকেশ কুমার বাসিন এবং রজত কুমার রাজা নামক ওই দুই ব্যক্তিকে জেরা করে মূলচক্রী গৌরব শর্মার খোঁজ মেলে এবং তাঁকেও গ্রেফতার করা হয়। এই গৌরব টিভিতে প্রশান্ত কিশোরকে দেখে তাঁর অনুসরণ করত। এমনকী এই নাম ভাঁড়িয়ে টাকা আদায়ের কাজ সে আগেও করেছে বলে অভিযোগ।

বন্ধ করুন