বাংলা নিউজ > ঘরে বাইরে > গরমে ফুল ট্যাঙ্কি পেট্রল ভরালে কি হবে বিস্ফোরণ? প্রশ্নের জবাব দিল ইন্ডিয়ান অয়েল
গরমে ফুল ট্যাঙ্কি পেট্রল ভরালে কি হবে বিস্ফোরণ? (Amit Sharma)

গরমে ফুল ট্যাঙ্কি পেট্রল ভরালে কি হবে বিস্ফোরণ? প্রশ্নের জবাব দিল ইন্ডিয়ান অয়েল

  • সম্প্রতি ভাইরাল হওয়া এক মেসেজে দাবি করা হয়েছে যে ফুল ট্যাঙ্ক ভরানো থাকায় চারটি গাড়িতে বিস্ফোরণ ঘটে।

গ্রীষ্মকালে পুরো ট্যাঙ্ক পেট্রল বা ডিজেল ভরা কি বিপজ্জনক? সম্প্রতি এই ধরনের বার্তা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই বার্তা ভাইরাল হতেই সাধআরণ মানুষের মনে আশঙ্কা তৈরি হয়েছে। এই আবহে ইন্ডিয়া অয়েল এই ধরনের বার্তার সম্পর্কে মুখ খুলল। সংস্থার তরফে জানিয়ে দেওয়া হল যে এই মেসেজ পুরোপুরি ভুয়ো। এর সাথে বলা হয়েছে যে পেট্রল এবং ডিজেল ফুল ট্যাঙ্ক ভরা থাকলে তা সম্পূর্ণ নিরাপদ।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বার্তায় বলা হয়েছে, আগামী দিনে তাপমাত্রা আরও বাড়বে। এই আবহে আপনার গাড়িতে সর্বোচ্চ সীমা পর্যন্ত পেট্রল ভরবেন না। এর ফলে বিস্ফোরণ ঘটতে পারে। ভাইরাল বার্তায় বলা হচ্ছে, ট্যাঙ্ক ভর্তি থাকায় চলতি সপ্তাহে চারটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেই সঙ্গে ট্যাঙ্ক খোলা রেখে বাতাস আসতে দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

এই পরিস্থিতিতে ইন্ডিয়ান অয়েল এসব গুজব অস্বীকার করেছে। সংস্থা জানিয়েছে, গরম পড়লেও গাড়ির ট্যাঙ্ক পুরো ভরতি করা যাবে। কোনও ধরনের বিপদ নেই। শীত বা গ্রীষ্ম নির্বিশেষে সর্বোচ্চ সীমা পর্যন্ত যানবাহন জ্বালানি করা সম্পূর্ণ নিরাপদ। তাই ফেক নিউজের ফাঁদে পা না দিয়ে আপনিও চাইলে নিজের গাড়ি বা বাইকে ফুল ট্যাঙ্ক তেল ভরাতে পারেন।

বন্ধ করুন