বাংলা নিউজ > ঘরে বাইরে > Trainee IAS officer Pooja Khedkar case: 'জাল সার্টিফিকেট দিয়ে চাকরি, সিনিয়রের অফিস দখল', এই ট্রেনি IAS অফিসার পূজা কে?

Trainee IAS officer Pooja Khedkar case: 'জাল সার্টিফিকেট দিয়ে চাকরি, সিনিয়রের অফিস দখল', এই ট্রেনি IAS অফিসার পূজা কে?

প্রবেশনারি আইএএস অফিসার পূজা খেদকারের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ উঠেছে। (ছবি সৌজন্যে এক্স)

 প্রবেশনারি আইএএস অফিসার পূজা খেদকার- তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠছে। অভিযোগ উঠেছে যে জোড়া জাল সার্টিফিকেট দিয়ে চাকরি পেয়েছিলেন পূজা। রাজনৈতিক প্রভাব খাটিয়ে চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। তারপর অফিসেও সিনিয়রদের জায়গা দখল করে নিতে বলে অভিযোগ উঠেছে।

যত সময় যাচ্ছে, তত প্রবেশনারি আইএএস অফিসার পূজা খেদকারকে নিয়ে অভিযোগের বহর বাড়ছে। অভিযোগ উঠেছে যে আইএএস অফিসার হওয়ার জন্য আংশিকভাবে দৃষ্টিশক্তিহীন ক্যাটেগরি এবং অন্যান্য অনগ্রসর ক্যাটেগরির (ওবিসি) আওতায় ভুয়ো সার্টিফিকেট জমা দিয়েছেন পূজা। যে প্রবেশনারি আইএএস অফিসারকে ইতিমধ্যে ক্ষমতা অপব্যবহারের অভিযোগে ইতিমধ্যে বদলি করে দেওয়া হয়েছে। মহারাষ্ট্রের পুণেতে অ্যাসিসট্যান্ট কালেক্টর হিসেবে কর্মরত ছিলেন তিনি। এখন তাঁকে ওয়াশিম জেলার অ্যাসিসট্যান্ট কালেক্টর করে বদলি করে দেওয়া হয়েছে। যদিও বিষয়টি নিয়ে প্রবেশনারি আইএএস অফিসার পূজার কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাঁর বাবা এবার লোকসভা নির্বাচনে লড়াইও করেছিলেন।

'প্রবেশনারি IAS অফিসার হয়েও সিনিয়রদের মতো আচরণ'

অভিযোগ উঠেছে যে প্রবেশনারি আইএএস অফিসারদের যে সুযোগ-সুবিধা পাওয়ার কথা নয়, সেগুলি নিচ্ছিলেন তিনি। নিজের ব্যক্তিগত অডি গাড়িতে লালবাতি এবং মহারাষ্ট্র সরকারের বোর্ড লাগিয়ে ঘুরতেন। যে কাজটা করার অনুমতি নেই প্রবেশনারি আইএএস অফিসারদের। শুধু তাই নয়, অ্যাডিশনাল কালেক্টর অজয় মোরে যখন থাকতেন না, তখন তাঁর চেম্বারের একাংশ ব্যবহার করতেন। অ্যাডিশনাল কালেক্টরের অনুমোদন ছাড়াই তাঁর অফিসের আসবাবপত্র সরিয়ে দেন বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: East-West Metro Full Service: সময়ের আগেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর পুরো অংশে পরিষেবা! কবে হতে পারে? এল নয়া দিনক্ষণ

সেখানেই পূজার বিরুদ্ধে শেষ হয়নি। অভিযোগ উঠেছে, রেভিনিউ অ্যাসিসট্যান্টকে পূজা নির্দেশ দিয়েছিলেন যে তাঁকে লেটারহেড দিতে হবে। রাখতে হবে নেমপ্লেট। ভিআইপি গাড়ির নম্বর দিতে হবে। সিনিয়ররা যেমন সুযোগ-সুবিধা পান, তাঁকেও সেরকম সুযোগ-সুবিধা প্রদান করার নির্দেশ দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। সেই পরিস্থিতিতে তাঁকে বদলি করে দেওয়া হয়েছে।

 

ভুয়ো সার্টিফিকেট জমা দেওয়ার অভিযোগ

চাকরি পাওয়ার জন্য পূজার বিরুদ্ধে ভুয়ো সার্টিফিকেট দেওয়ারও অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে যে আংশিকভাবে দৃষ্টিশক্তিহীন ক্যাটেগরি এবং ওবিসি ক্যাটেগরির আওতায় পরীক্ষা দিয়েছিলেন পূজা। পোস্টিং পাওয়ার জন্যও বিশেষ সার্টিফিকেট জমা দিয়েছিলেন। আংশিকভাবে দৃষ্টিশক্তিহীন ক্যাটেগরির সার্টিফিকেট যাচাইয়ের জন্য তাঁকে দিল্লি ডেকে পাঠিয়েছিল এইমস। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণ দেখিয়ে তিনি যাননি বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: IBPS Clerk Recruitment 2024: IBPS ক্লার্কের আবেদন শুরু হল আজ, কতদিন চলবে? পরীক্ষার সূচি, প্যাটার্ন দেখে নিন

অভিযোগ উঠেছে যে পূজাকে আরও পাঁচবার দিল্লি এইমসে ডাকা হয়েছিল। কিন্তু বিভিন্ন কারণ দেখিয়ে দিল্লিতে যাননি। বরং স্থানীয় একটি বেসরকারি হাসপাতাল থেকে সার্টিফিকেট জোগাড় করে জমা দিয়েছিলেন। আর প্রবেশনারি IAS অফিসার হিসেবে কাজে যোগ দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, অভিযোগ উঠেছে যে বিষয়টি নিয়ে পদক্ষেপ করেছিল ইউপিএসসি। কিন্তু রাজনৈতিক প্রভাব খাটিয়ে পূজা চাকরিতে যোগ দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে।

আরও পড়ুন: IRS officer's gender and name changed: অনুসূয়া হলেন সূর্য- IRS অফিসারের লিঙ্গ ও নাম পরিবর্তনে সায় সরকারের, ভারতে প্রথম!

ঘরে বাইরে খবর

Latest News

বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার ডিগ্রি দিয়ে কী হবে! টায়ার পাংচার সারানোর দোকান খুলুন, পরামর্শ বিজেপি বিধায়কের রবি কিষানকে সন্তানের বাবা বলে দাবি করেও কেস তুলে নিলেন মহিলা! কী জানালেন কোর্টকে আম্বানির রিসেপশনে গেলেন না ঐশ্বর্য! অভিষেক আসবেন? মালা বদল সেরেই ঋতুপর্ণা-প্রসেনজিতের গানে নাচ 'নতুন কনে' সোহিনীর ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.