বাংলা নিউজ > ঘরে বাইরে > OLX-এ বিক্রির তালিকায় এবার প্রধানমন্ত্রীর বারাণসীর অফিস, গ্রেফতার ৪
OLX-এ বিজ্ঞাপনে বারাণসীতে নমোর দফতরের ছবি-সহ সবিস্তার তথ্য দেওয়া হয়েছিল বলে অভিযোগ।
OLX-এ বিজ্ঞাপনে বারাণসীতে নমোর দফতরের ছবি-সহ সবিস্তার তথ্য দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

OLX-এ বিক্রির তালিকায় এবার প্রধানমন্ত্রীর বারাণসীর অফিস, গ্রেফতার ৪

  • বারাণসীর ভেলপুরে জওহরনগর কলোনিতে প্রধানমন্ত্রীর দফতরের ছবি ওএলএক্স ওয়েবসাইটে আপলোড করা হয়। ঘটনায় একটি এফআইআর দায়ের করা হয় এবং চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বারাণসীর দফতর ৭.৫ কোটি টাকায় বিক্রির বিজ্ঞাপন ওএলএক্স ওয়েবাসাইটে প্রকাশ করার অভিযোগে গ্রেফতার করা হল চার ব্যক্তিকে। বিজ্ঞাপনে নমোর দফতরের ছবি-সহ সবিস্তার তথ্য দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

পুলিশের নির্দেশে ওএলএক্স ওয়েবসাইট থেকে বিজ্ঞাপনটি মুছে ফেলা হয়েছে এবং ঘটনার জেরে একটি এফআইআর দায়ের করা হয়েছে। বারাণসীর এসএসপি অমিত পাঠক জানিয়েছেন, ‘বারাণসীর ভেলপুরে জওহরনগর কলোনিতে প্রধানমন্ত্রীর দফতরের ছবি ওএলএক্স ওয়েবসাইটে আপলোড করার খবর আমাদের কাছে পৌঁছয়। ঘটনায় একটি এফআইআর দায়ের করা হয় এবং তার ভিত্তিতে তদন্ত শুরু হয়। যিনি ওই ছবিটি তুলেছিলেন, তাঁকে গ্রেফতার করা হয়েছে। পূর্ণাঙ্গ তদন্ত চলছে।’

পুলিশের দাবি, ওএলএক্স ওয়েবসাইটের ওই বিজ্ঞাপনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় অফিসটি একটি চার শয়নকক্ষ ও চার শৌচাগার-সহ মোট ৬,৫০০ বর্গফিটের ভিলা হিসেবে বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়েছে। ভিলাটি ৭৭ নম্বর সংসদীয় কেন্দ্রের অন্তর্গত। দফতরটি মূলত প্রধানমন্ত্রীর জনসংযোগের কাজে ব্যবহার করা হয়। অফিসের আসল ঠিকানা যদিও জওহর নগর এক্সটেনশন, ওএলএক্স-এর বিজ্ঞাপনে ঠিকানা দেওয়া হয়েছে কৃষ্ণ দেব নগরের।

ঘটনায় জড়িত সন্দেহে আরও চার জনকে গ্রেফতার করেছে বারাণসী পুলিশ। বিজ্ঞাপনে বিক্রেতার নাম হিসেবে উল্লেখ করা হয়েছে জনৈক লক্ষ্মীকান্ত ওঝার। এই বিষয়ে আরও অনুসন্ধান করা হচ্ছে।

ওএলএক্স-এর মতো ই-কমার্স ওয়েবসাইটে ভুয়ো বিজ্ঞাপন এর আগেও বেশ কয়েক বার প্রকাশিত হয়েছে। একাধিক বার বিভিন্ন রাজ্যের পুলিশ এমন অপরাধ ফাঁস করেছে। গত সেপ্টেম্বর মাসে সেনাবাহিনীতে কর্মরত ভুয়ো পরিচয় ব্যবহার করে গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগ ওঠে কয়েক জনের বিরুদ্ধে। মার্চ মাসে চেন্নাই শহরের নানান জায়গা থেকে পুরনো গাড়ি ও টু হুইলার বিক্রির ভুয়ো বিজ্ঞাপন দিয়ে প্রতারণার ছক সাজায় একদল দুষ্কৃতী। তাদের গ্রেফতার করে পুলিশ।

 

বন্ধ করুন