বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake Police Station: হোটেল থেকে ৮ মাস চলছিল ভুয়ো থানা, ৫০০ টাকায় দিনমজুরদের সাজানো হত পুলিশ!

Fake Police Station: হোটেল থেকে ৮ মাস চলছিল ভুয়ো থানা, ৫০০ টাকায় দিনমজুরদের সাজানো হত পুলিশ!

হোটেল থেকে ৮ মাস চলছিল ভুয়ো থানা, ৫০০ টাকায় দিনমজুরদের সাজানো হত পুলিশ! (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Fake Police Station: আসল পুলিশ আধিকারিক ডি সি শ্রীবাস্তব জানিয়েছেন যে স্থানীয় পুলিশ প্রধানের বাড়ির মেরেকেটে ৫০০ মিটার দূরেই সেই ভুয়ো থানা চলছিল। উচ্চপদস্থ পুলিশ কর্তাদের মতো রীতিমতো ব্যাজ, ইউনিফর্ম পরত। অস্ত্রও থাকত।

আট মাস ধরে বিহারের হোটেলে চলছিল 'থানা'। উচ্চপদস্থ অফিসারদের মতো উর্দিও ছিল ভুয়ো পুলিশ আধিকারিকদের। পুলিশকর্মীর সংখ্যা বাড়াতে ৫০০ টাকা দিয়ে দিনমজুরদের ভাড়া করা হত। অবশেষে ভুয়ো পুলিশকর্মীদের অস্ত্র দেখে সন্দেহ হয় এক আসল পুলিশ আধিকারিকের। গ্রেফতার করা হয় দুই মহিলা-সহ কমপক্ষে ছ'জনকে। ঘটনাটি বিহারের।

সংবাদসংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, আসল পুলিশ আধিকারিক ডি সি শ্রীবাস্তব জানিয়েছেন যে স্থানীয় পুলিশ প্রধানের বাড়ির মেরেকেটে ৫০০ মিটার দূরেই সেই ভুয়ো থানা চলছিল। উচ্চপদস্থ পুলিশ কর্তাদের মতো রীতিমতো ব্যাজ, ইউনিফর্ম পরত। অস্ত্রও থাকত। সেই ভুয়ো থানায় অভিযোগও জানাতে আসতেন স্থানীয় বাসিন্দারা। মামলাও রুজু করা হত বলে জানিয়েছেন ওই পুলিশ আধিকারিক।

আরও পড়ুন: Alcohol and Youth: বেশি করে মদ খান! কেন তরুণ-তরুণীদের একথা বলছে একটি দেশ

ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, সেই মামলার অজুহাতে অভিযোগকারীদের থেকে টাকা নেওয়া হত। সেইসঙ্গে পুলিশে চাকরি পাইয়ে দেওয়া এবং পুলিশের আবাসন পাইয়ে দেওয়ার নামে স্থানীয় বাসিন্দাদের থেকে টাকা তুলত ভুয়ো পুলিশ গ্যাং। শুধু তাই নয়, ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন যে স্থানীয় দিনমজুমদের ৫০০ টাকা দিয়ে পুলিশকর্মী সাজানো হত। 

আরও পড়ুন: Power Ministry's slams Journalist: সাংবাদিককে বেলাগাম আক্রমণ শক্তি মন্ত্রকের, সরকারের এমন ভাষায় স্তম্ভিত নেটপাড়া

কীভাবে সেই জালিয়াতি সামনে এল?

এএফপিকে ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, সম্প্রতি এক পুলিশ আধিকারিক ওই ভুয়ো গ্যাংয়ের দু'জনকে উর্দি পরে দেখতে পান। দু'জনের হাতে থাকা অস্ত্র দেখে তাঁর সন্দেহ হয়। পুলিশ আধিকারিকরা যে সার্ভিস বন্দুক ব্যবহার করেন, ওই দু'জনের হাতে তার থেকে আলাদা অস্ত্র ছিল। তারপরই বিষয়টি সামনে আসে। দুই মহিলা-সহ ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। ওই পুলিশ আধিকারিক বলেন, 'মামলায় তদন্ত শুরু হয়েছে। আরও তথ্য সামনে আসবে।'

বন্ধ করুন