বাংলা নিউজ > ঘরে বাইরে > ২ কোটিতে ২৫ কোটি ফেরৎ! সল্টলেকের বাসিন্দার সঙ্গে প্রতারণা, গ্রেফতার মহিলা

২ কোটিতে ২৫ কোটি ফেরৎ! সল্টলেকের বাসিন্দার সঙ্গে প্রতারণা, গ্রেফতার মহিলা

বেঙ্গালুরু থেকে গ্রেফতার ১। প্রতীকী ছবি

অভিযানে নেমে পুলিশ একাধিক ফোন, কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সাতটি এটিএম কার্ড, একটি প্যান কার্ড, একটি আধার কার্ড বাজেয়াপ্ত করেছে।

কলকাতার সল্টলেকের এক বাসিন্দার সঙ্গে আর্থিক প্রতারণার অভিযোগে বেঙ্গালুরুর এক মাঝবয়সী মহিলাকে পুলিশ গ্রেফতার করে। তিনি ২.৩৫ কোটি টাকা বিনিয়োগ করিয়ে ২৫ কোটি টাকা খুব দ্রুত ফেরৎ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

শ্বেতা সোনালি নামে ওই মহিলাকে তার বেঙ্গালুরুর ফ্ল্যাট থেকে গ্রেফতার করা হয়েছে। তার বয়স ৩৯ বছর। তার স্বামী অনন্ত সদাশিবমকেও খুঁজছে পুলিশ। তাঞ্জোর টেক প্রাইভেট লিমিটেডে নামে কোম্পানির ডিরেক্টর তিনি। তার অ্যাকাউন্টেই সল্ট লেকের বাসিন্দা বিপুল টাকা ট্রান্সফার করেছিলেন বলে খবর।

সোমনাথ বসাক নামে ৫৫ বছর বয়সী ওই ব্যক্তি। তিনি বিধাননগরের সাইবার ক্রাইম পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন একাধিক কিস্তিতে তিনি ২.৩৫ কোটি টাকা প্রতারকদের হাতে তুলে দিয়েছিলেন। তবে তারা যে প্রতারক সেটা তিনি জানতেন না। একটি ওয়েবসাইটের মাধ্যমে তিনি ওই প্রতারকদের সম্পর্কে জানতে পেরেছিলেন। এদিকে টাকা পাওয়ার পর থেকেই তারা সব সংযোগ বন্ধ করে দেয় বলে খবর।

অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। প্রথমেই ২৫ কোটির ব্য়াঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয়। দুটি কোম্পানির অ্য়াকাউন্টও ফ্রিজ করে দেওয়া হয়। সাতটি অ্যাকাউন্টও ফ্রিজ করে দেওয়া হয়। তাতে সব মিলিয়ে ২৫ কোটি টাকা রয়েছে বলে খবর। প্রতারকরা উত্তরপ্রদেশ, কেরল, কর্ণাটক ও দুবাইয়ের বিভিন্ন জনের কাছ থেকে টাকা আদায় করেছে বলে অভিযোগ।

এদিকে অভিযানে নেমে পুলিশ একাধিক ফোন, কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, সাতটি এটিএম কার্ড, একটি প্যান কার্ড, একটি আধার কার্ড বাজেয়াপ্ত করেছে।

তাকে আপাতত পাঁচদিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। মহিলাকে জেরা করে গোটা প্রতারণা সম্পর্কে জানার চেষ্টা করা হচ্ছে। আর কারা এই চক্রের সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি কাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

অন্য একটি ঘটনায় বেঙ্গালুরু থেকে আর্থিক প্রতারণার অভিযোগে আরও দুজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের নাম লাবন্য এস ও এস কিরুবা করনকে গ্রেফতার করা হয়েছে। আই ফোন বিক্রির নাম করে ২৪ লাখ টাকা তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। এবার তাদের দুজনকেই ট্রানজিট রিমান্ডে সল্ট লেকে আনা হচ্ছে। ফেসবুকের মাধ্যমে ফোন বিক্রির কথা জানিয়ে তারা ফাঁদ পেতেছিল বলে অভিযোগ।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল Afghanistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.