বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake TRP Scam: গোপনীয় কথাবার্তা ফাঁস, ভুয়ো উপস্থাপনা, রিপাবলিক মিডিয়াকে তোপ BARC-এর
রিপাবলিকের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
রিপাবলিকের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

Fake TRP Scam: গোপনীয় কথাবার্তা ফাঁস, ভুয়ো উপস্থাপনা, রিপাবলিক মিডিয়াকে তোপ BARC-এর

  •  রিপাবলিকের বিরুদ্ধে অভিযোগ বার্কের।

গোপনীয় কথাবার্তা প্রকাশ্যে আনার জন্য রিপাবলিক নেটওয়ার্কের বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করল ব্রডকাস্টিং অডিয়েন্স রিসার্চ কাউন্সিল (বার্ক)। শুধু তাই নয়, টিআরপি প্রদানকারী সংস্থার অভিযোগ, গোপনীয় কথাবার্তা ভুলভাবেও উপস্থাপনা করছে রিপাবলিক।

রবিবার একটি বিবৃতিতে বার্কের তরফে বলা হয়েছে, ‘গোপনীয় কথাবার্তা প্রকাশ্যে আনা এবং তা ভুলভাবে উপস্থাপন করার জন্য রিপাবলিক নেটওয়ার্কের উপর অত্যন্ত অসন্তুষ্ট বার্ক ইন্ডিয়া। বার্ক ইন্ডিয়ার তরফে স্পষ্টভাবে জানানো হচ্ছে, তদন্ত নিয়ে কখনও মন্তব্য করা হয়নি এবং বার্ক ইন্ডিয়ার অধিকার ভঙ্গ না করেই রিপাবলিক নেটওয়ার্কের কাজে অসন্তোষ প্রকাশ করা হচ্ছে।’

সম্প্রতি রিপাবলিক নেটওয়ার্কের তরফে দাবি করা হয়েছিল, মুম্বই পুলিশের কমিশনার পরমবীর সিং যে অভিযোগ তুলেছিলেন, বার্কের মেলে তার অন্য সুরে কথা বলা হয়েছে। তারপরই বার্কের তরফে বিবৃতি দিয়ে স্পষ্টতই জানানো হল, ভুয়ো উপস্থাপনার মাধ্যমে বিভ্রান্ত করছে রিপাবলিক নেটওয়ার্ক।

উল্লেখ্য, হংস রিসার্চ গ্রুপের মাধ্যমে ভুয়ো টিআরপি দুর্নীতির অভিযোগ দায়ের করেছে বার্ক। বেশি বিজ্ঞাপন টানতে কয়েকটি চ্যানেল ভুয়ো নম্বর দেখাচ্ছে বলেও অভিযোগ করা হয়েছে। তা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। টিআরপি প্রভাবিত করার অভিযোগে ছ'জনকে গ্রেফতারও করা হয়েছে। শনিবার বার্ক জানিয়েছিল, যাঁরা পরিসংখ্যানে কারচুপি করেছেন, তাঁদের উপরই নজর রাখা হচ্ছে। তারইমধ্যে ভুয়ো টিআরপি মামলায় এফআইআর খারিজের দাবিতে বম্বে হাইকোর্টে আর্জি জানিয়েছে এজিআর আউটলায়ার মিডিয়া প্রাইভেট লিমিটেড (যে সংস্থার হাতে রিপাবলিক টিভির মালিকানা আছে) এবং রিপাবলিকের এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী। একইসঙ্গে সিবিআইয়ের হাতে তদন্তভার তুলে দেওয়ারও আর্জি জানানো হয়েছে।

বন্ধ করুন