বাংলা নিউজ > ঘরে বাইরে > 'কুকুর ভেবে কাকে পুষতাম বাড়িতে? খালি খাই-খাই,' অল্পের জন্য বাঁচল পরিবার

'কুকুর ভেবে কাকে পুষতাম বাড়িতে? খালি খাই-খাই,' অল্পের জন্য বাঁচল পরিবার

ভালুক, প্রতীকী ছবি (HT file)

যত বয়স বাড়ছে ততই তার ওজনও বাড়ছে ক্রমশ। এরপর সন্দেহের বশে সেটিকে পশু চিকিৎসকের কাছে নিয়ে যান ওই মহিলা। তখনই আসল ব্যাপারটা ফাঁস হয়ে যায়।

কুকুর ভেবেই জন্তুটাকে পুষেছিলেন চিনের একটি পরিবার। বছর দুয়েক ধরে বেশ আদর করেই সেটিকে পুষেছিল ওই পরিবার। তারা ভাবতেন হয়তো ব্য়তিক্রমী কোনও কুকুর তারা পুষেছেন। এমন কুকুর কারোর কাছে নেই। কিন্তু পরে তাদের ভুল ভাঙে। আসলে সেটি কুকুর ছিল না। সেটি ছিল ভালুক। আস্ত একটা ভালুক। অল্পের জন্য় তার হাত থেকে রক্ষা পেল পরিবার।

ইউনান প্রদেশের প্রত্যন্ত গ্রামের বাসিন্দা সু ইয়া তিবেতয়ান ম্যাসিটিফ পাপ্পি ভেবে তিনি ওই জন্তুটাকে প্রতিপালন করা শুরু করেন। এরপর বছর দুয়েক হয়ে গিয়েছে। জন্তুটা একটু বড়ও হয়েছে।  কিন্তু ওর চেহারা যেন দিন দিন বাড়ছে। শেষ পর্যন্ত তার ক্ষিদে এত বেড়ে যাচ্ছে দেখে সমস্যায় পড়ে যায় পরিবার। পেট যেন আর ভরে না। খেয়েই যায়। খালি খাই খাই। কিন্তু তারপরেও সেটিকে খাইয়ে গিয়েছে পরিবার। পোষ্য় বলে কথা। 

দু বছর পরে দেখা যায় সেই পোষ্য়ের ওজন হয়েছে ১১৩ কেজি। এটা জেনে চমকে যান বাড়ির লোকজন। আর চেহারাও হয়েছে নাদুস নুদুস।

এদিকে যত বয়স বাড়ছে ততই তার ওজনও বাড়ছে ক্রমশ। এরপর সন্দেহের বশে সেটিকে পশু চিকিৎসকের কাছে নিয়ে যান ওই মহিলা। তখনই আসল ব্যাপারটা ফাঁস হয়ে যায়। দেখা যায় যত বড় হচ্ছে যেন ততই যেন ভালুকের রূপ নিচ্ছে সেটি। চিনের মিডিয়াতে এমন খবর প্রকাশিত হয়েছে।

এরপর মহিলা বুঝতে পারেন আসলে কুকুর ভেবে যেটিকে তিনি পুষেছেন সেটা হল একটি এশিয়াটিক  ব্ল্যাক বিয়ার। এটি প্রায় বিলুপ্তপ্রায় প্রাণী। এটিকে আপাতত ইউনান ওয়াইল্ড লাইফ  রেসকিউ সেন্টারে পাঠানো হয়েছে। প্রথমে তাকে ঘুম পাড়ানো গুলি দিয়ে কাবু করা হয়। তারপর খাঁচায় ভরা হয়েছে।

এদিকে ২০১৮ সালে প্রথম এই খবরটি সামনে এসেছিল। পরে আবার এই খবরটি ইদানিং সামনে আসতে শুরু করেছে। সেই ভিডিয়োটি ঘুরছে সোশ্য়াল মিডিয়ায়। সেই বুকের উপর সাদা দাগ। একটি বিপন্ন প্রজাতি বলে উল্লেখ করা হয় এই ভালুককে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে একটি IPL-এ টেল-এন্ডার হিসেবে সব থেকে বেশি রান আশুতোষের, দেখুন সেরা ৫-এর তালিকা ভয়ানক দুর্ঘটনার মুখোমুখি দিব্যাঙ্কা, ভেঙেছে হাতের দুটি হাড়, করাতে হবে অপারেশন একটু পরেই মাধ্যমিক রেজাল্ট ঘোষণা ঝাড়খণ্ড বোর্ডের, কীভাবে দেখবেন? পাশমার্ক কত? 'আমি তো সংসার করছিই...' করেননি বিয়ে, তাও কেন এমনটা জানালেন মিমি? রিপোর্ট: বাস্কেটবল খেলার প্রশিক্ষণ নিচ্ছেন, ‘জিগরা’র জন্য আর কী কী করছেন আলিয়া ‘‌নির্বাচন কমিশন নিরপেক্ষ কাজ করছে না’‌, ভেটাগুড়ির হামলায় সুর চড়ালেন উদয়ন

Latest IPL News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.