বাংলা নিউজ > ঘরে বাইরে > সব দাবি না মেটা পর্যন্ত আন্দোলনে ইতি টানা হবে না, সিদ্ধান্ত কৃষক মঞ্চের
সিঙ্ঘু সীমান্তে কৃষকদের উল্লাস (HT_PRINT)
সিঙ্ঘু সীমান্তে কৃষকদের উল্লাস (HT_PRINT)

সব দাবি না মেটা পর্যন্ত আন্দোলনে ইতি টানা হবে না, সিদ্ধান্ত কৃষক মঞ্চের

  • নূন্যতম সহায়ক মূল্যের দাবিতে আগামী ২২শে নভেম্বর লখনউতে মহা পঞ্চায়েতের আয়োজন করা হবে।

সব দাবি না মেটা পর্যন্ত আন্দোলন চলবে। জানিয়ে দিলেন কৃষক ইউনিয়নের সদস্যরা। এমনকী ফসলের নূন্যতম সহায়ক মূল্য দেওয়ার দাবিও পূরণ করার কথা জানিয়েছেন তাঁরা। এদিকে কৃষি আইন ইতিমধ্যেই প্রত্যাহার করে নিয়েছে মোদী সরকার। সংযুক্ত কিষান মোর্চা ইতিমধ্যেই এনিয়ে বিবৃতি জারি করেছে। নূন্যতম সহায়ক মূল্যের দাবিতে আগামী ২২শে নভেম্বর লখনউতে মহা পঞ্চায়েতের আয়োজন করা হবে। কেন প্রধানমন্ত্রী মিনিমাম সাপোর্ট প্রাইস নিয়ে কিছু বলেননি তা নিয়েও প্রশ্ন তুলেছেন আন্দোলনকারী কৃষকদের মঞ্চ। সংগঠনের তরফে বিবৃতিতে জানানো হয়েছে,কৃষি আইন বাতিল করার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু কৃষকদের অন্যান্য দাবি তিনি মেটাননি। 

পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির পদত্যাগের দাবিতেও সরব হয়েছেন আন্দোলনকারী কৃষকরা। লখিমপুর খেরিতে ওই কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের গাড়ি কৃষকদের পিষে দিয়েছিল বলে অভিযোগ। আটজনের মৃত্যু হয়েছিল ওই ঘটনায়। আন্দোলনকারী কৃষক মঞ্চের দাবি, আন্দোলনকারীদের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে বিনাশর্তে। 

পাশাপাশি সংগঠনের তরফে জানানো হয়েছে সমস্ত প্রতিবাদ মঞ্চে আগামী ২৬শে নভেম্বর কৃষকরা জড়ো হয়ে প্রতিবাদ জানাবেন। আন্দোলনের প্রথম বর্ষপূর্তি হিসাবে এই কর্মসূচি পালিত হবে। মুম্বইয়ের আজাদ ময়দানে আগামী ২৮শে নভেম্বর বড় মিছিলও হবে। পাশাপাশি ২৯শে নভেম্বর থেকে টোল প্লাজা ও পার্লামেন্টের কাছেও বিক্ষোভ দেখানো হবে। 

 

বন্ধ করুন