বাংলা নিউজ > ঘরে বাইরে > জোর করে আন্দোলন তুললে মোদীর বাড়ির সামনে জড়ো হবেন কৃষকরা, হুঁশিয়ারি নেতার
গাজিপুর সীমান্তে ব্যারিকেড সরানোর চেষ্টা হতেই বিক্ষোভ কৃষকদের. (PTI Photo) (PTI)
গাজিপুর সীমান্তে ব্যারিকেড সরানোর চেষ্টা হতেই বিক্ষোভ কৃষকদের. (PTI Photo) (PTI)

জোর করে আন্দোলন তুললে মোদীর বাড়ির সামনে জড়ো হবেন কৃষকরা, হুঁশিয়ারি নেতার

  • তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে, গণতান্ত্রিকভাবে আন্দোলন করছি।

কৃষক নেতা গুরনাম সিং চারুনি। এবার তিনি সরাসরি হুঁশিয়ারি দিলেন রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে। দিল্লি বর্ডার থেকে আন্দোলন জোর করে তোলার চেষ্টা হলে বড় কিছু হয়ে গেলে তার দায় নিতে হবে রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে। সতর্ক করলেন তিনি। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশের প্রেক্ষিতে ইতিমধ্যে ব্যারিকেড সরিয়ে যানবাহন চলাচলের ব্যবস্থা শুরু করার তোড়জোড় শুরু করেছে পুলিশ। এরপরই কৃষক নেতারা পালটা হুঁশিয়ারি দিতে শুরু করেছেন। 

চুরানি রবিবার বলেন, দেওয়ালির আগে হরিয়ানা- দিল্লি সীমান্ত খোলার চেষ্টা হচ্ছে। আমরা সরকারকে এনিয়ে সতর্ক করছি। যদি জোর করে কিছু হয় তবে প্রধানমন্ত্রীর বাড়িতে গিয়ে দেওয়ালি পালন করবে কৃষকরা। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে, গণতান্ত্রিকভাবে আন্দোলন করছি। কিন্তু সরকার যদি জোর করে সরানোর চেষ্টা করে তবে শুধু হরিয়ানা বা পঞ্জাবের নয়, গোটা দেশের কৃষকরা দিল্লিতে জড়ো হয়ে যাবেন।

চারুনি আন্দোলনরত কৃষকদের বলেন, আপনাদের বলছি পরিস্থিতির উপর নজর রাখুন। রাতের দিকে আপনারা খবর পেয়ে যাবেন। দিল্লি যেতে অসুবিধা হবে না। এদিকে দীর্ঘ ১১ মাস ধরে হরিয়ানা, পঞ্জাব, পশ্চিম উত্তর প্রদেশের কৃষকরা দিল্লি সীমান্তে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। কৃষি আইন বাতিলের দাবিতেই তাঁদের এই আন্দোলন।

 

বন্ধ করুন