বাংলা নিউজ > ঘরে বাইরে > Stone pelted at Vande Bharat express: মোষ তাড়াতে পাথর ছুড়ছিলেন কৃষকরা, লাগল বন্দে ভারত এক্সপ্রেসে! উঠে এল তদন্তে

Stone pelted at Vande Bharat express: মোষ তাড়াতে পাথর ছুড়ছিলেন কৃষকরা, লাগল বন্দে ভারত এক্সপ্রেসে! উঠে এল তদন্তে

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া  অভিযোগ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

মঙ্গলবার পাথরের আঘাতে দু’টি কোচের কাঁচ ভেঙে যায়। পাথর ছোড়ার জেরে আতঙ্কিত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। তবে সব যাত্রীদের কোনও আঘাত লাগেনি। ইন্দোরের আরপিএফ অফিসার রাকেশ কুমার জানান, মঙ্গলবারের পাথর নিক্ষেপের অভিযুক্তদের এখনও খুঁজে পাওয়া যায়নি।

ইন্দোর-নাগপুর বন্দে ভারত এক্সপ্রেসে গত মঙ্গলবার ও বুধবার পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে আরপিএফ। তাতে প্রাথমিকভাবে জানা গিয়েছে কিছু কৃষক পাথর ছুড়েছিলেন। তবে সেটা ভুলবশত ছিল। মোষ তাড়ানোর জন্য তাঁরা পাথর ছুড়েছিলেন। সেই পাথরের আঘাতে বন্দে ভারত এক্সপ্রেসের কাঁচ ফেটে যায়। তবে কৃষকদের শনাক্ত করতে পারেনি আরপিএফ। চিন্তামন স্টেশন এবং উজ্জয়নের মধ্যে টানা দু'দিন এই পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এতে যাত্রীদের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠেছে। 

আরও পড়ুন: দৌড়ে বন্দে ভারত ধরতে গিয়ে পড়ে গেলেন যাত্রী, রক্ষা RPF কর্মীর- ভিডিয়ো

মঙ্গলবার পাথরের আঘাতে দু’টি কোচের কাঁচ ভেঙে যায়। পাথর ছোড়ার জেরে আতঙ্কিত হয়ে পড়েন ট্রেনের যাত্রীরা। তবে কোনও যাত্রীর কোনও আঘাত লাগেনি। ইন্দোরের আরপিএফ অফিসার রাকেশ কুমার জানান, মঙ্গলবারের পাথর নিক্ষেপের অভিযুক্তদের এখনও খুঁজে পাওয়া যায়নি। আরপিএফ এই ঘটনায় মামলা করেছে। তবে তিনি জানান, ‘বুধবারের ঘটনায় জড়িতদের আমরা শনাক্ত করেছি। তাঁরা কৃষক। কৃষকরা বলছেন, তাঁরা বন্দে ভারতে ঢিল ছোড়েননি। মোষের দিকে তাঁরা ঢিল ছুড়েছিলেন। ওই মোষগুলি রেললাইনের ওপর চলে এসেছিল। সেই কারণে তারা মোষগুলিকে তাড়ানোর জন্য এই কাজ করেছিল।’ 

তিনি বলেন, এখনও কোনও কৃষকের বিরুদ্ধে মামলা হয়নি। তাঁকে জরিমানা করে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়। এর আগে একই ধরনের আরেকটি ঘটনায় একটি ট্রেনে ঢিল ছোড়ার জন্য এক মাতাল ধরা পড়েছিল।রতলাম ডিভিশনের পিআরও খেমরাজ মীনা বলেন, ‘গত মঙ্গলবার ও বুধবার বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। এতে কোনও যাত্রী আহত হয়নি। আরপিএফ এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত করেছে।

উল্লেখ্য, ২০৯১১ ইন্দোর-ভোপাল বন্দে ভারত এক্সপ্রেস ৯ অক্টোবর ইন্দোর থেকে নাগপুর পর্যন্ত চালানো  হয়েছিল। কিন্তু গত দুই দিন ধরে এই ট্রেনে অবিরাম পাথর ছোড়া হয় বলে অভিযোগ ওঠে। উজ্জ্বয়িনী সেকশনের চিন্তামন স্টেশন ও উজ্জয়নের মধ্যে ট্রেনে পাথর ছোড়া হয়। এতে সি-৬ ও সি-৭ নম্বর কোচের কাচ ভেঙে যাওয়ায় ভিতরে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

সেই ঘটনায় আরপিএফ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করে। এই বিষয়ে, ট্রেন কর্মীরা অভিযোগ করেছিলেন, পাথর নিক্ষেপের ঘটনা সত্ত্বেও আরপিএফ নিরাপত্তার বিষয়ে সতর্কতা অবলম্বন করেনি। যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে একটি মামলা দায়ের করা হয়। তারপরেই সামনে আসে আসল ঘটনা।

ঘরে বাইরে খবর

Latest News

ফের অরিজিতের গান গাইল ‘খুদে অরিজিৎ’ শুভ, শিলিগুড়ির ছেলে মাতাচ্ছে গোটা ইন্ডিয়া রাজস্থানের জয়পুর ৩১, বাংলার ব্যারাকপুর ৪৩! তাপপ্রবাহের তাণ্ডবের মাঝে বৃষ্টির খবর বাংলার সবুজসাথী সাইকেল বিক্রি হচ্ছে বাংলাদেশে? ওপারে যাচ্ছে কীভাবে? দাম কত উঠছে? মেষ রাশিতে ত্রিগ্রহী যোগের আশ্চর্য সংযোগ, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল 'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে?

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.