বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষক আন্দোলন: বিজেপি সাংসদকে কালো পতাকা, গুড়িয়ে দেওয়া হল গাড়ির কাঁচ
হিসারে রাজ্য সভার এমপির সামনে বিক্ষোভকে কেন্দ্র করে উত্তেজনা।. (HT photo) (HT_PRINT)
হিসারে রাজ্য সভার এমপির সামনে বিক্ষোভকে কেন্দ্র করে উত্তেজনা।. (HT photo) (HT_PRINT)

কৃষক আন্দোলন: বিজেপি সাংসদকে কালো পতাকা, গুড়িয়ে দেওয়া হল গাড়ির কাঁচ

  • এমপির দাবি, 'কৃষকরা বিক্ষোভ দেখাননি। কিছু দুষ্কৃতী ওখানে ছিল। আমি তো দিল্লিতে মাঝেমধ্য়েই যাই। আন্দোলনকারীদের অধিকাংশ তাঁবুই তো ফাঁকা।

এবার কৃষকদের বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যসভার বিজেপির সদস্য রাম চন্দর। শুক্রবার হিসারে একটি কমিউনিটি সেন্টারের উদ্বোধন করতে গিয়েছিলেন তিনি। সেই সময় শতাধিক কৃষক দল বেঁধে মঞ্চের কাছে চলে আসেন। একেবারে কালো পতাকা হাতে এমপির বিরুদ্ধে স্লোগান শুরু করে দেন তাঁরা। এদিকে হরিয়ানা পুলিশ ও কৃষকদের মধ্যেও তুমুল ঝামেলা বেঁধে যায়। অভিযোগ, এমপির গাড়ির সামনের কাঁচও ভেঙে দেন বিক্ষোভকারীরা। এদিকে এমপির দাবি, গাড়ির কাঁচ ভেঙে দিয়েছে কৃষকরা। অন্যদিকে বিক্ষোভকারীদের দাবি পুলিশ করেছে। এর সঙ্গে কৃষকদের কেউ যুক্ত নন। এদিকে গোটা ঘটনায় কুলদীপ সিং নামে এক কৃষক জখম হয়েছেন। তাঁকে আশঙ্কাজনকভাবে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় সূত্রে খবর, কৃষকদের আটকাতে পুলিশ সবরকম ব্য়বস্থা করেছিল। কিন্তু কৃষকদের আটকাতে পারেনি পুলিশ। শেষ পর্যন্ত এমপির অনুগামীদের সঙ্গেও কৃষকদের বচসা বেঁধে যায়। এদিকে বৃহস্পতিবারও জ্যাংরার এমপিকে একটি দেওয়ালির প্রোগ্রামে একইভাবে কৃষকদের বিক্ষোভের মুখে পড়তে হয়। এদিকে এমপির দাবি, 'কৃষকরা বিক্ষোভ দেখাননি। কিছু দুষ্কৃতী ওখানে ছিল। আমি তো দিল্লিতে মাঝেমধ্য়েই যাই। আন্দোলনকারীদের অধিকাংশ তাঁবুই তো ফাঁকা। আমাকে খুনের চেষ্টা করা হয়েছিল। ওদের বিরুদ্ধে কড়া ব্য়বস্থা নিতে হবে। আমি সামাজিক অনুষ্ঠানে গিয়েছিলাম। তখনই এই ঘটনা হয়েছে। আমার গাড়ি ভাঙচুর করার পর আরও দুটি সোশ্যাল প্রোগ্রাম বাতিল করতে বাধ্য হয়েছি।' এদিকে ঘটনার পরে কৃষকরা অনির্দিষ্টকালের জন্য থানার সামনে বিক্ষোভ শুরু করেছে। হিসার-রোহতক জাতীয় সড়ক অবরোধ করেও বিক্ষোভ শুরু হয়েছে। ধৃত কৃষকদের মুক্তির দাবিতে তাদের এই কর্মসূচি।

 

বন্ধ করুন