ফাইল ছবি  (MINT_PRINT)
ফাইল ছবি (MINT_PRINT)

ফেব্রুয়ারি মাসের শেষ অবধি বিনামূল্যে মিলবে FASTag

স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল সংগ্রহ করার জন্য চালু হয়েছে FASTag.

ফেব্রুয়ারি মাসের শেষ অবধি বিনামূল্যে মিলবে FASTag। ইলেকট্রনিক পদ্ধতির মাধ্যমে টোল সংগ্রহ বৃদ্ধি করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া এই সিদ্ধান্ত নিয়েছে। সারা দেশ জুড়ে টোল সংগ্রহ করার জন্য ৫২৭টি জাতীয় সড়কে FASTag চালু করেছে কেন্দ্র।

এখন FASTag কেনার জন্য ১০০ টাকা লাগে। কিন্তু ফেব্রুয়ারির ১৫-২৯ অবধি সেই টাকা লাগবে না বলে জানিয়েছে সড়ক মন্ত্রক। কোনও স্বীকৃত পয়েন্ট অফ সেল লোকেশনে গিয়ে গাড়ির রেজিস্ট্রেশন সার্টিফিকেট দেখিয়ে FASTag কিনতে পারবেন। জাতীয় সড়কের ফি প্লাজা, আঞ্চলিক পরিবহণ দফতর, পেট্রোল পাম্প প্রভৃতি জায়গা থেকে FASTag কিনতে পারবেন।

এবার প্রশ্ন হচ্ছে কিভাবে জানবেন কোথায় আছে FASTag পয়েন্ট অফ সেল লোকেশন। তার জন্য আপনাদের FASTag অ্যাপ ডাউনলোড করতে হবে। নয়তো ihmcl.com এ লগ-ইন করতে পারেন। অথবা 1033 হেল্পলাইন নম্বরে ফোন করতে পারেন।

বিনামূল্যে FASTag পেলেও সিকিউরিটি ডিপোজিট, ন্যূনতম ব্যালেন্স অ্যামাউন্ট FASTag ওয়ালেটের জন্য ইত্যাদি প্রভৃতি দিতে হবে।FASTag আসার পর দৈনিক টোলের পরিমাণ৬৮ কোটি থেকে ৮৭ কোটি হয়ে গিয়েছে। সবাই FASTag ব্যবহার করা শুরু করলে দিনে ১০০ কোটি টাকা রাজস্ব আসবে আশা কেন্দ্রের।


বন্ধ করুন