বাংলা নিউজ > ঘরে বাইরে > সারা বিশ্বে Covid-19 এ নিহত ১৫ ভারতীয়, রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

সারা বিশ্বে Covid-19 এ নিহত ১৫ ভারতীয়, রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

অনাবাসী ভারতীয়দের নিরাপত্তা নিয়ে উদ্বেগ ঘনিয়েছে। মস্কো বিমানবন্দরে যাত্রীসংখ্যা উল্লেখযোগ্য হারে কমেছে। ছবি: এএফপি। (AFP)

বিদেশে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি করোনা সংক্রমণের শিকার হয়েছেন ইরানের কোম শহরে বসবাসকারী ভারতীয়রা।

Covid-19 এ পর্যন্ত বিদেশে মারা গিয়েছেন ১৫ জন ভারতীয়। এঁদের মধ্যে আমেরিকায় মৃত্যু হয়েছে ৬ জনের, ইতালিতে ৫, সৌদি আরবে ২ এবং ইরান ও মিশরে একজন করে। দেহগুলি ভারতে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলেছে এবং তার পাশাপাশি অনাবাসী ভারতীয়দের নিরাপত্তা নিয়ে উদ্বেগ ঘনিয়েছে।

বিদেশে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি করোনা সংক্রমণের শিকার হয়েছেন ইরানের কোম শহরে বসবাসকারী ভারতীয়রা। ভারতীয় মিশনের উদ্যোগে এই শহরে তৈরি হয়েছে কোয়ারেন্টাইন সেন্টার।

ইতিমধ্যে চিন, জাপান, ইরান ও ইতালিতে থাকা আড়াই হাজারের চেয়ে বেশি ভারতীয়কে কয়েক দফায় উদ্ধার করে দেশে ফিরিয়ে এনেছে কেন্দ্রীয় সরকার।

গত সপ্তাহে বিশ্বের বিভিন্ন দেশের ভারতীয় রাষ্ট্রদূতদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ সম্পর্কে আলোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

৭৫ মিনিটের এই বৈঠকে বিদেশে থাকা ভারতীয়দের দেশে ফেরাতে দূতাবাস প্রধানদের ভূমিকা সম্পর্কে প্রশংসা করেন নমো। এ ছাড়া প্রবাসী ভারতীয়দের সাহায্যে দূতাবাস কর্মীদের সহায়তার উল্লেখ করেও প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে এই বৈঠকে যোগ দেন বেজিং, ওয়াশিংটন ডি সি, তেহরান, রোম, বার্লিন, কাঠমান্ডু, আবু ধাবি, কাবুল, মালে ও সিওলে বহাল ভারতীয় রাষ্ট্রদূতরা। তাঁরা প্রধানমন্ত্রীকে বিদেশে ভারতীয়দের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সবিস্তারে জানান।

ইউরোপের পরে এই মুহূর্তে করোনা সংকটের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে আমেরিকা। সে দেশে এখনও পর্যন্ত Covid-19 এ মারা গিয়েছেন ৭০০০ এর বেশি মানুষ।

২০১৯ সালের শেষে চিনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বজুড়ে ১১ লাখ মানুষ। মারা গিয়েছেন প্রায় ৬০ হাজার।

ঘরে বাইরে খবর

Latest News

‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা দার্জিলিং যাবেন? টাইগার হিল সহ একাধিক পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে, আগাম জেনে নিন বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে পাঁচ বছরে কি করেছেন? বিজেপি প্রার্থী সুভাষ সরকারকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের এ কি ভালোবাসা…! লতা-কিশোরের ডুয়েট বাংলায় গাইল অরুণিতা-শুভ, পবনদীপের কীর্তি দেখুন শ্যামলী অনিকেতের সামনে এল প্রতীকের আসলে সত্যি! এবার? রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত শহর থেকে দূরে নৌকা বিহারে, কোথায় গিয়েছেন আদৃতের পর্দার বোনুয়া 'নিপা' ঐন্দ্রিলা ভোটের মাঝেই নয়া নির্দেশিকা জারি সরকারের, প্রভাব পড়বে কর্মীদের DA ও বেতনের ওপরে?

Latest IPL News

দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.