বাংলা নিউজ > ঘরে বাইরে > The Kerala Story Controversy: বঙ্গসন্তানের ফিল্ম 'দ্য কেরলা স্টোরি' ঘিরে বিতর্ক তুঙ্গে! ডিজিপির নির্দেশে এফআইআর

The Kerala Story Controversy: বঙ্গসন্তানের ফিল্ম 'দ্য কেরলা স্টোরি' ঘিরে বিতর্ক তুঙ্গে! ডিজিপির নির্দেশে এফআইআর

‘দ্য কেরলা স্টোরি’ কে নিষিদ্ধ ঘোষণার জন্য আবেদন।

কয়েকদিন আগেই তামিলনাড়ুর এক সংবাদিক বিআর অরবিন্দদক্ষণ সিবিএফসির প্রধান প্রসূন যোশীকে চিঠি লিখে এই ছবি নিষিদ্ধ করার জন্য আবেদন জানান। তাঁর দাবি, যে তথ্য ফিল্মে তুলে ধরা হয়েছে, তার সপক্ষে সঠিক প্রমাণ না থাকলে ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করা হোক।

বামশাসিত কেরলে ‘দ্য কেরলা স্টোরি’ ফিল্মটি নিয়ে ব্যাপক বিতর্ক তৌৈরি হয়েছে। কেরলের ডিজিপি অনিল কান্ত তিরুঅনন্তপুরমের পুলিশ কমিশনার স্পারজন কুমারকে এই ফিল্মের সদস্যদের বিরুদ্ধে এফআইআর রেজিস্টার করতে নির্দেশ দিয়েছেন। গোটা রাজ্যজুড়ে ইতিমধ্যেই এই ফিল্ম ঘিরে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে।

কেন বিক্ষোভ?

‘দ্য কেরলা স্টোরি’ ঘিরে উঠে আসছে সন্ত্রাসবাদীদের নিয়ে কিছু বিষয়। অভিযোগ, ছবিতে তুলে ধরা হয়েছে, কেরল কীভাবে সন্ত্রাসবাদীদের ‘সেফ হেভেন’ হয়ে উঠেছে, কার ছবি। আর তা নিয়েই ক্ষোভ। ছবির টিজারে দেখানো হয়েছে, কেরল থেকে ৩২,০০০ মহিলাকে ধর্মান্তরিত করে নিয়ে তাদের সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হচ্ছে। এই ফিল্ম পরিচালনা করেছেন বঙ্গতনয় সুদীপ্ত সেন। ও ছবিটির প্রযোজনা করেছে ভিএ শাহ।

ঘুম হচ্ছে না, জল কম খাচ্ছেন? রোজের কয়েকটি সমস্যা কোন স্বাস্থ্য সংকট ডেকে আনে!

বিতর্ক

কয়েকদিন আগেই তামিলনাড়ুর এক সংবাদিক বিআর অরবিন্দদক্ষণ সিবিএফসির প্রধান প্রসূন যোশীকে চিঠি লিখে এই ছবি নিষিদ্ধ করার জন্য আবেদন জানান। তাঁর দাবি, যে তথ্য ফিল্মে তুলে ধরা হয়েছে, তার সপক্ষে সঠিক প্রমাণ না থাকলে ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করা হোক। এই অভিযোগের একটি কপি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকেও পাঠানো হয়। তিনি সেই কপি ফরোয়ার্ড করেন ডিজিপিকে। তার ভিত্তিতেই এফআইআর দায়ের হয়। 

মুখ্যমন্ত্রীকে চিঠি

পিনারাই বিজয়নকে লেখাে চিঠিতে ই সাংবাদিক দাবি করেছেন, এই ফিল্ম দেশের ঐক্যের পক্ষে ক্ষতিকারক। এতে দেশের গুপ্তচর সংস্থারও ক্ষতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। এদিকে, তদন্তে নেমে পুলিশ দেখেছে ফিল্মে করা বহু দাবিই ভ্রান্ত। মনে করা হচ্ছে, কেরলের ভাবমূর্তি ক্ষু্ণ্ণ করতে এমন ছবির টিজার তুলে ধরা হচ্ছে। এমনই তথ্য পুলিশি তদন্ত থেকে উঠে আসছে বলে জানা যাচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.