বাংলা নিউজ > ঘরে বাইরে > মুম্বই পুলিশে ‘অসন্তোষ’ তৈরিতে প্ররোচনা,রিপাবলিক টিভির সব সম্পাদকীয় কর্মীর বিরুদ্ধে FIR
রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামী (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

মুম্বই পুলিশে ‘অসন্তোষ’ তৈরিতে প্ররোচনা,রিপাবলিক টিভির সব সম্পাদকীয় কর্মীর বিরুদ্ধে FIR

  • ইতিমধ্যে রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের হয়েছে।

পুলিশের ভাবমূর্তি কালিমালিপ্ত করা হয়েছে। একইসঙ্গে কমিশনার পরমবীর সিংয়ের বিরুদ্ধে বাহিনী সদস্যদের মধ্যে ‘অসন্তোষ’ তৈরির প্ররোচনা দেওয়া  হয়েছে। এই অভিযোগে রিপাবলিক টিভির এগজিকিউটিভ এডিটর, অ্যাঙ্কর, দুই রিপোর্টার এবং অন্যান্য সম্পাদকীয় কর্মীর বিরুদ্ধে নয়া এফআইআর দায়ের করল মুম্বই পুলিশ।

এন এম জোশী মার্গ থানায় দায়ের করা এফআইআর অনুযায়ী, ‘বিগেস্ট স্টোরি টুনাইট’ বিভাগে বৃহস্পতিবার (২২ অক্টোবর) একটি প্রতিবেদন চালায় রিপাবলিক। তাতে ক্যাপশন ছিল - ‘পরমবীর সিংয়ের বিরুদ্ধে বিদ্রোহ? তদন্তে থাকা সিনিয়র অফিসাররা তথ্য দিয়েছেন।’ সেই অনুষ্ঠানে অভিযোগ করা হয়, মুম্বই পুলিশের ভাবমূর্তিতে কালি ছেটাচ্ছেন পুলিশ কমিশনার। এমনকী নীচুপদের অধিকারিকরা তাঁর নির্দেশ মেনে নিতে পারছেন না।

সেই নিউজ শো করেন অ্যাঙ্কর শিবানী গুপ্ত এবং রিপোর্টার সাগরিকা মিত্র। আর সেই তথ্য সংগ্রহ করেছিলেন রিপাবলিকের রিপোর্টার শাওন সেন। তাঁদের তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। একইসঙ্গে শোয়ের এগজিকিউটিভ অফিসার নিরঞ্জন নারায়ণ স্বামী-সহ অন্যান্য সম্পাদকীয় কর্মীদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। তাঁদের বিরদ্ধে ১৯২২ সালের পুলিশ আইন (অসন্তোষে প্ররোচনা দেওয়া) এবং ভারতীয় দণ্ডবিধির ৫০০ (মানহানি) এবং ৩৪ (একই উদ্দেশ্য) ধারায় মামলা রুজু হয়েছে। এফআইআরে বলা হয়েছে, ‘এরকম কনটেন্ট সম্প্রচার করে বাহিনীর মধ্যে পুলিশ কমিশনারের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে অসন্তোষ তৈরির চেষ্টা করেছে ওই চ্যানেল এবং সেটির সাংবাদিকরা। সেই কাজে মুম্বই পুলিশের ভাবমূর্তি কালিমালিপ্ত হয়েছে।’

ইতিমধ্যে দুই সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ছড়ানো এবং সাম্প্রদায়িক উত্তেজনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের হয়েছে। শুধু তাই নয়, ভুয়ো টিআরপি মামলায় তদন্তের মুখে পড়েছে রিপাবলিক টিভি। তবে নয়া এফআইআর নিয়ে ‘হিন্দুস্তান টাইমস’-এর কাছে মুখ খুলতে চাননি রিপাবলিকের কোনও প্রতিনিধি।

বন্ধ করুন