বাংলা নিউজ > ঘরে বাইরে > অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে সভায় সাম্প্রদায়িক স্লোগান, FIR দায়ের দিল্লি পুলিশের

অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে সভায় সাম্প্রদায়িক স্লোগান, FIR দায়ের দিল্লি পুলিশের

ছবি সৌজন্যে টুইটার

দিল্লির যন্তরমন্তরে রবিবার অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে এবং ঔপনিবেশিক আইনের বিরুদ্ধে একটি সভা হয়।

দিল্লির যন্তরমন্তরে রবিবার অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে এবং ঔপনিবেশিক আইনের বিরুদ্ধে একটি সভা হয়। সেই সভায় সাম্প্রদায়িক স্লোগান উঠেছে বলে অভিযোগ। সেই সভর একটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, তাতেও দেখা গিয়েছে যে সাম্প্রদায়িক স্লোগান উঠেছে। এই প্রেক্ষিতে দিল্লি পুলিশের তরফে একটি এফআইআর দায়ের করা হয়েছে। যদিও এফআইআর-এ কোনও ব্যক্তির নাম উল্লেখ করা নেই। অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর।

বিভিন্ন মাধ্যমে দাবি করা হয়েছে, ‘ভারত জড়ো আন্দোলনের’ নামে ডাকা যেই জনসভা নিয়ে এত বিতর্ক, তার আয়োজক ভারতীয় জনতা পার্টির প্রাক্তন মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়। এদিকে শুধু সাম্প্রদায়িক স্লোগান তোলাই নয়, অভিযোগ উঠেছে পুলিশের অনুমতি না নিয়ে জমায়েত এবং কোভিড বিধি অমান্যের অভিযোগও। অবশ্য সোশ্যাল মিডিয়াতে এই সব অভিযোগে মানুষজন সরব হলেও দিল্লি পুলিশের এফআইআর-এ নাম নেই অশ্বিনী উপাধ্যায় বা কোনও ব্যক্তিরই।

এই ঘটনার প্রেক্ষিতে দিল্লি পুলিশের এক অফিসার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অনুষ্ঠান আয়োজনের অনুমতি চাওয়া হলেও কোভিড গাইডলাইনের জন্য জমায়েতের অনুমতি দেওয়া হয়নি। এদিকে এই সভার ভিডিয়ো টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করেছেন অশ্বিনী উপাধ্যায়। উদ্যোক্তাদের দাবি, দেশজুড়ে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করতে হবে৷ তুলে দিতে হবে ঔপনিবেশিক আইন৷ এর পরই ওঠে স্লোগান৷ ভাইরাল হওয়া একাধিক ভিডিয়োতে সংখ্যালঘু বিরোধী সেই স্লোগান শোনা যায়।

 

ঘরে বাইরে খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.