বাংলা নিউজ > ঘরে বাইরে > অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে সভায় সাম্প্রদায়িক স্লোগান, FIR দায়ের দিল্লি পুলিশের
ছবি সৌজন্যে টুইটার
ছবি সৌজন্যে টুইটার

অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে সভায় সাম্প্রদায়িক স্লোগান, FIR দায়ের দিল্লি পুলিশের

  • দিল্লির যন্তরমন্তরে রবিবার অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে এবং ঔপনিবেশিক আইনের বিরুদ্ধে একটি সভা হয়।

দিল্লির যন্তরমন্তরে রবিবার অভিন্ন দেওয়ানি বিধির সমর্থনে এবং ঔপনিবেশিক আইনের বিরুদ্ধে একটি সভা হয়। সেই সভায় সাম্প্রদায়িক স্লোগান উঠেছে বলে অভিযোগ। সেই সভর একটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, তাতেও দেখা গিয়েছে যে সাম্প্রদায়িক স্লোগান উঠেছে। এই প্রেক্ষিতে দিল্লি পুলিশের তরফে একটি এফআইআর দায়ের করা হয়েছে। যদিও এফআইআর-এ কোনও ব্যক্তির নাম উল্লেখ করা নেই। অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর।

বিভিন্ন মাধ্যমে দাবি করা হয়েছে, ‘ভারত জড়ো আন্দোলনের’ নামে ডাকা যেই জনসভা নিয়ে এত বিতর্ক, তার আয়োজক ভারতীয় জনতা পার্টির প্রাক্তন মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়। এদিকে শুধু সাম্প্রদায়িক স্লোগান তোলাই নয়, অভিযোগ উঠেছে পুলিশের অনুমতি না নিয়ে জমায়েত এবং কোভিড বিধি অমান্যের অভিযোগও। অবশ্য সোশ্যাল মিডিয়াতে এই সব অভিযোগে মানুষজন সরব হলেও দিল্লি পুলিশের এফআইআর-এ নাম নেই অশ্বিনী উপাধ্যায় বা কোনও ব্যক্তিরই।

এই ঘটনার প্রেক্ষিতে দিল্লি পুলিশের এক অফিসার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অনুষ্ঠান আয়োজনের অনুমতি চাওয়া হলেও কোভিড গাইডলাইনের জন্য জমায়েতের অনুমতি দেওয়া হয়নি। এদিকে এই সভার ভিডিয়ো টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করেছেন অশ্বিনী উপাধ্যায়। উদ্যোক্তাদের দাবি, দেশজুড়ে অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করতে হবে৷ তুলে দিতে হবে ঔপনিবেশিক আইন৷ এর পরই ওঠে স্লোগান৷ ভাইরাল হওয়া একাধিক ভিডিয়োতে সংখ্যালঘু বিরোধী সেই স্লোগান শোনা যায়।

 

বন্ধ করুন