বাংলা নিউজ > ঘরে বাইরে > গুজরাতে গোধরার কাছে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, মৃত ২, বাসাতে বিষাক্ত গ্যাস

গুজরাতে গোধরার কাছে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, মৃত ২, বাসাতে বিষাক্ত গ্যাস

গোধরার কাছে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, মৃত ২, বাসাতে বিষাক্ত গ্যাস (ছবি সৌজন্যে এএআই)

ঘোঘম্বা তালুকের রঞ্জিতনগর গ্রামের কাছে অবস্থিত গুজরাত ফ্লুরোকেমিক্যালস লিমিটেডের রাসায়নিক কারখানায় সকাল ১০টার দিকে এই বিস্ফোরণ ঘটে।

বৃহস্পতিবার সকালে মধ্য গুজরাতের পঞ্চমহল জেলায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে অন্তত দুইজন নিহত এবং ১৫ জন শ্রমিক আহত হয়েছেন। ঘোঘম্বা তালুকের রঞ্জিতনগর গ্রামের কাছে অবস্থিত গুজরাত ফ্লুরোকেমিক্যালস লিমিটেডের (জিএফএল) রাসায়নিক উৎপাদন কারখানায় সকাল ১০টার দিকে এই বিস্ফোরণ ঘটে।

গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের কার্যালয় পরে নিশ্চিত করে জানায় যে এই বিস্ফোরণের ঘটনায় দুই জন নিহত হয়েছেন। একটি বিবৃতিতে, মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের অফিস বলেৃ যে জেলা প্রশাসন মুখ্যমন্ত্রীর সাথে অবিচ্ছিন্ন যোগাযোগে রখে চলেছে। পঞ্চমহলের জেলা সদর দপ্তর গোধরার আধিকারিকরা জানিয়েছেন, বিধ্বংসী আগুনের আগে একটি বিশাল বিস্ফোরণের শব্দ প্রায় ১০ কিলোমিটার দূর পর্যন্ত শোনা গিয়েছিল।

গোধরা, হালোল এবং কালোল শহরগুলির দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যায় অগ্নিকাণ্ডের খবর পেতেই। পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা চালান দমকলকর্মীরা। জেলা কালেক্টর সুজয় মায়াত্র এবং এসপি লীনা পাতিল সহ সিনিয়র জেলা আধিকারিকদের একটি দল উদ্ধার অভিযানের তদারকি করছেন। পঞ্চমহলের পুলিশ সুপার লীনা পাটিল জানিয়েছেন, উদ্ধারকর্মীরা বেঁচে যাওয়া ও আহতদের খোঁজ করছেন। তিনি আরও জানান, এখন আগুন নিয়ন্ত্রণে আছে। কমপক্ষে ১৫ জন আহত শ্রমিককে হালোল শহরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাতাসে বিষাক্ত গ্যাস থাকায় রাসায়নিক কারখানার আশপাশের ৫ কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে প্রশাসন।

ঘরে বাইরে খবর

Latest News

রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.