বাংলা নিউজ > ঘরে বাইরে > Fire at Numaligarh Refinery: অসমের তেল শোধনাগারে আগুন, আপাতত নিয়ন্ত্রণে

Fire at Numaligarh Refinery: অসমের তেল শোধনাগারে আগুন, আপাতত নিয়ন্ত্রণে

নুমালিগড়ে আগুন। এএনআই

সোমবার সন্ধ্যায় আগুন লেগেছিল নুমালিগড় শোধনাগারে। বিধ্বংসী আগুন। তবে হতাহতের খবর নেই। 

ভয়াবহ আগুন অসমের নুমালিগড় তৈল শোধনাগারে। অসমের গোলাঘাটে এই তৈল শোধনাগারে। সেখানে একেবারে দাউ দাউ করে আগুন জ্বলছিল। আগুনের লেলিহান শিখা। সঙ্গে গল গল করে ধোঁয়া একেবারে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে তৈল শোধনাগার সূত্রে খবর, আগুন আপাতত অনেকটাই নিয়ন্ত্রণে।

তবে ওই আগুনে কোনও প্রাণহানি হয়নি বলেই খবর। এনআরএলের সুরক্ষা বিভাগের আধিকারিকরা, দমকল দ্রুত ঘটনাস্থলে যান। এনআরএলের জেনারেল ম্যানেজার ( এইচআর) কাজল সইকিয়া জানিয়েছেন, এনআরএলের হাইড্রো ক্র্যাকার ইউনিটে প্রথম এই আগুন লাগে। এরপর ফায়ার ও সেফটি বিভাগের কর্মী আধিকারিকরা দ্রুত ঘটনাস্থলে যান।তারাই আগুন নেভাতে প্রথম ব্যবস্থা নেন। তবে আগুন বর্তমানে নিয়ন্ত্রণে এসেছে। কোনও হতাহতের ঘটনা নেই। এএনআই সূ্ত্রে এমনটাই খবর।

 

এদিকে কেন এই আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। এনআরএলের এক মুখপাত্র জানিয়েছেন, নুমালিগড় শোধনাগার মার্চ মাসের শেষ সপ্তাহে রক্ষণাবেক্ষণের কাজের জন্য় বন্ধ রাখা হয়েছিল। এরপর একটি ইউনিটে গত ১৫ মে থেকে কাজ শুরু হয়েছিল।

এদিকে হাইড্রোক্রকারটিতে কাজ শুরু করার আগে প্রয়োজনীয় কাজ করা হচ্ছিল। তখনই আচমকা আগুন লেগে যায়। এর একটি অংশে প্রথম আগুন লাগে। সেই আগুনের লেলিহান শিখাই দেখা যায়। বহু দূর থেকে দেখা যায় আগুনের শিখা। তবে আগুন নেভানোর ক্ষেত্রে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড় সত্যিই শুভমনের গলায় মালা দিতে চলেছেন ঋদ্ধিমা? জল্পনা উসকে বললেন, ‘ও ভীষণ…’ ‘এই যন্ত্রণাতেই নাকি আমার বন্ধুর বউ আত্মহত্যা…’,যিশু-নীলাঞ্জনা প্রসঙ্গে রুদ্রনীল নবনির্বাচিত বিধায়কদের শপথের প্রাক্কালে প্রশ্নবাণ রাজভবনের, পত্রাঘাত স্পিকারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.