বাংলা নিউজ > ঘরে বাইরে > পরপর ৩ বিস্ফোরণ, দাউদাউ করে জ্বলে উঠল সুরাতের ONGC প্ল্যান্ট

প্রথম পরপর তিনটি বিস্ফোরণ। তারপরই আগুন লাগল গুজরাতের সুরাতের অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) প্ল্যান্টে। আপাতত কোনও হতাহতের কোনও খবর মেলেনি।

সুরাতের কালেক্টর সংবাদসংস্থা এএনআইকে বলেছন, ‘গতরাত তিনটে পাঁচ মিনিট নাগাদ ওএনজিসির হাজিরা প্ল্যান্টে পরপর তিনটি বিস্ফোরণ হয়েছে। তার জেরে আগুন ধরে যায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের সাতটি ইঞ্জিন ও দমকলকর্মীরা। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি।’

তবে সেই বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়ার পরই প্ল্যান্টের আশপাশের বাসিন্দারে মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। টুইটারেও অনেকে উদ্বেগ প্রকাশ করেছেন। কিঞ্জল আর ছায়া নামে এক ব্যক্তি বলেন, ‘ওএনজিসির প্ল্যান্ট এলাকা থেকে রহস্যজনক শব্দ শোনা হয়। জানালায় সামান্য কম্পন অনুভূত হয় এবং তীব্র আগুন দেখা যাচ্ছে।’ অনেকে জানিয়েছেন, ১৫ থেকে ২০ কিলোমিটার থেকেও বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে।

সুরাতের কালেক্টর জানিয়েছেন, প্ল্যান্টের ভিতরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে এবং আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে আনায় স্বস্তি মিলেছে। তবে কী কারণে আগুন লেগেছে, তার প্রকৃত কারণ এখনও জানা যায়নি বলে জানিয়েছেন তিনি।

ওএনজিসির তরফে একটি টুইটবার্তায় বলা হয়েছে, 'আজ সকাল হাজিরা গ্যাস প্রক্রিয়াকরণ প্ল্যান্টে আগুন লেগেছিল। আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। কোনও হতাহতের খবর মেলেনি। কেউ আহত হননি।'

বন্ধ করুন