বাংলা নিউজ > ঘরে বাইরে > শতাব্দী এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিকান্ড! আগুন নিয়ন্ত্রণে দমকলের ৪টি ইঞ্জিন
ছবি: এএনআই (ANI)
ছবি: এএনআই (ANI)

শতাব্দী এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিকান্ড! আগুন নিয়ন্ত্রণে দমকলের ৪টি ইঞ্জিন

সুত্র্রের খবর, এদিন সকাল ৬টা ৫০ নাগাদ গাজিয়াবাদ স্টেশন পৌঁছয় ট্রেন। সেই সময়েই হঠাত্ই শেষের কয়েকটি কামরা থেকে কালো ঘন ধোঁয়া দেখা যায়।

শনিবার সকালে দিল্লি-লক্ষ্ণৌ শতাব্দী এক্সপ্রেসে ভয়াবহ আগুন লাগে। গাজিয়াবাদ স্টেশনের কাছে দাঁড়িয়ে দাউ দাউ করে জ্বলতে থাকে শেষের কয়েকটি কামরা। দমকলের ৪টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। রেলের দ্রুত তৎপরতায় কোনও হতাহতের ঘটনা এড়ানো গিয়েছে।

সুত্র্রের খবর, এদিন সকাল ৬টা ৫০ নাগাদ গাজিয়াবাদ স্টেশন পৌঁছয় ট্রেন। সেই সময়েই হঠাৎই শেষের কয়েকটি কামরা থেকে কালো ঘন ধোঁয়া দেখা যায়। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেন রেলকর্মীরা।

দমকল কর্মীরা জানান, ৭টা ৪ নাগাদ তাঁদের কাছে খবর আসে। মিনিট ১৫-র মধ্যে ঘটনাস্থলে পৌঁছন তাঁরা। সঙ্গে সঙ্গে শুরু হয় আগুন নেভানোর কাজ। তার আগে অবশ্য রেললাইনের উপরের বিদ্যুতবাহী তারের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। ততক্ষণে ট্রেন থেকে যাত্রীদের নামিয়ে ফেলেছেন রেলকর্মীরা।

শেষের দিকের জ্বলন্ত কামরাগুলি মূলত লাগেজ কম্পার্টমেন্ট ছিল। ফলে দ্রুত আগুন বাড়তে থাকে। কিন্তু এই একই কারণে কোনও বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে বলে মনে করছেন দমকলকর্মীরা।

প্রায় ৩০ মিনিট দমকলের চারটি ইঞ্জিনের প্রচেষ্টায় নেভে আগুন। পুড়ে যাওয়া কামরাগুলি খতিয়ে দেখেন রেলকর্মী ও দমকলকর্মীরা। দেখা যায় উপরের অংশ ক্ষতিগ্রস্ত হলেও আপাতত চলার অবস্থা রয়েছে। সেই বুঝেই সকাল ৮টা ২০ নাগাদ আবার লক্ষ্ণৌ-এর উদ্দেশে রওনা দেয় শতাব্দী।

 

বন্ধ করুন