বাংলা নিউজ > ঘরে বাইরে > দুধের শিশুরা শুয়েছিল অসমের হাসপাতালে, আচমকাই আগুন! জানলা ভেঙে ফেললেন নার্সরা
অসমের হাসপাতালে আগুন, উদ্ধার করা হল সদ্যোজাতদের (প্রতীকী ছবি  AFP) (AFP)
অসমের হাসপাতালে আগুন, উদ্ধার করা হল সদ্যোজাতদের (প্রতীকী ছবি  AFP) (AFP)

দুধের শিশুরা শুয়েছিল অসমের হাসপাতালে, আচমকাই আগুন! জানলা ভেঙে ফেললেন নার্সরা

  • গোয়ালপাড়ার জয়েন্ট ডিরেক্টর(স্বাস্থ্য) ডাঃ নীলমাধব দাস বলেন, ইউনিটের এক কোণায় প্রথম আগুনের ফুলকি দেখা যায়।

অসমের গোয়ালপাড়ার হাসপাতালের শিশু বিভাগের নিউবর্ন ইউনিটে অগ্নিকাণ্ড। স্থানীয় সূত্রে খবর গোয়ালপাড়া সিভিল হাসপাতালের নিউ বর্ন ইউনিটে সকাল সাড়ে ৯টা নাগাদ আচমকাই আগুন লাগে। এদিক সদ্য়োজাতদের যেখানে রাখা হচ্ছে সেখানে আগুন লাগার ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। কীভাবে দুধের শিশুদের সরানো যাবে তা নিয়ে তৎপরতা শুরু হয়ে যায়। তবে হাসপাতালের নার্স ও অন্য়ান্য স্বাস্থ্য় কর্মীরা অত্যন্ত দ্রুততার সঙ্গে ১৪জন সদ্যোজাতকে সরিয়ে নেন। 

গোয়ালপাড়ার জয়েন্ট ডিরেক্টর(স্বাস্থ্য) ডাঃ নীলমাধব দাস বলেন, ইউনিটের এক কোণায় প্রথম আগুনের ফুলকি দেখা যায়। ঠিক কীভাবে আগুন লাগল তা বোঝা যায়নি। কোনও সর্ট সার্কিট নাকি বর্জ্য পদার্থে আগুন লেগে গিয়েছিল সেটা ঠিক বোঝা যায়নি। তবে আগুন ছড়িয়ে পড়ার আগেই তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। 

এদিকে হাসপাতাল সূত্রে খবর, আগুন ধরার বিষয়টি আঁচ করতে পেরেই ওই ইউনিটে উপস্থিত নার্সরা একটি জানালা ভেঙে ফেলেন। এরপর একে একে শিশুদের বের করে আনেন। তবে আপাতত সমস্ত শিশুই নিরাপদে রয়েছে। তাদের স্থানীয় একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। তবে চলতি মাসে এনিয়ে দ্বিতীয়বার অসমের কোনও সরকারি হাসপাতালের আইসিইউতে আগুন লাগল। গত ১০ই নভেম্বর ডিব্রুগড়ে অসম মেডিক্যাল কলেজের একটি ইনটেনসিভ কেয়ার ইউনিটে আগুন লেগেছিল। সেবার সর্টসার্কিট থেকে আগুন লেগেছিল। তখনও ১০জন শিশুকে সরাতে হয়েছিল। 

 

বন্ধ করুন