বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রথম ৫ লক্ষ Tourist Visa বিনামূল্যে দেওয়া হবে : নির্মলা সীতারামন

প্রথম ৫ লক্ষ Tourist Visa বিনামূল্যে দেওয়া হবে : নির্মলা সীতারামন

  • বড়সড় চমক দিলেন অর্থমন্ত্রী। করোনা পরবর্তী পরিস্থিতিতে দেশের পর্যটন শিল্পকে দ্রুত চাঙ্গা করতে এটি নির্মলার উদ্যোগ বলে মনে করা হচ্ছে।
করোনা পরিস্থিতিতে বর্তমানে থমকে আন্তর্জাতিক পর্যটক যাতায়াত। কিন্তু ধীরে ধীরে কমছে দ্বিতীয় ওয়েভের প্রভাব। ফলে শীঘ্রই আবার টুরিস্ট ভিসা (Tourist Visa) ইস্যু করা শুরু হবে। আর তাই নিয়েই বড়সড় চমক দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ফাইল ছবি : পিটিআই (PTI)
1/5করোনা পরিস্থিতিতে বর্তমানে থমকে আন্তর্জাতিক পর্যটক যাতায়াত। কিন্তু ধীরে ধীরে কমছে দ্বিতীয় ওয়েভের প্রভাব। ফলে শীঘ্রই আবার টুরিস্ট ভিসা (Tourist Visa) ইস্যু করা শুরু হবে। আর তাই নিয়েই বড়সড় চমক দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ফাইল ছবি : পিটিআই (PTI)
সোমবার তিনি বলেন, 'আন্তর্জাতিক যাতায়াত আবার শুরু হওয়ার পর যে প্রথম ৫ লক্ষ বিদেশি পর্যটক ভারতে আসার আবেদন করবেন, তাঁদের কোনও ভিসার ফি (Tourist Visa No Charge) দিতে হবে না।' ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram)
2/5সোমবার তিনি বলেন, 'আন্তর্জাতিক যাতায়াত আবার শুরু হওয়ার পর যে প্রথম ৫ লক্ষ বিদেশি পর্যটক ভারতে আসার আবেদন করবেন, তাঁদের কোনও ভিসার ফি (Tourist Visa No Charge) দিতে হবে না।' ফাইল ছবি : ইনস্টাগ্রাম (Instagram)
অর্থাত্ ভারতে বেড়াতে আসতে ভিসার চার্জ দিতে হবে না বিদেশি পর্যটকদের। করোনা পরবর্তী পরিস্থিতিতে দেশের পর্যটন শিল্পকে দ্রুত চাঙ্গা করতে এটি নির্মলার উদ্যোগ বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5অর্থাত্ ভারতে বেড়াতে আসতে ভিসার চার্জ দিতে হবে না বিদেশি পর্যটকদের। করোনা পরবর্তী পরিস্থিতিতে দেশের পর্যটন শিল্পকে দ্রুত চাঙ্গা করতে এটি নির্মলার উদ্যোগ বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
এই নীতি জারি থাকবে আগামী ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত। তবে, তার মধ্যেই ৫ লক্ষ ভিসার প্রদান করা হলে, সেই পর্যন্তই কেন্দ্রের এই অফার কার্যকর হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5এই নীতি জারি থাকবে আগামী ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত। তবে, তার মধ্যেই ৫ লক্ষ ভিসার প্রদান করা হলে, সেই পর্যন্তই কেন্দ্রের এই অফার কার্যকর হবে। ফাইল ছবি : পিটিআই (PTI)
'একজন টুরিস্ট একবারই এই সুবিধা পাবেন,' জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman)। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5'একজন টুরিস্ট একবারই এই সুবিধা পাবেন,' জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman)। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি