বাংলা নিউজ > ঘরে বাইরে > Lata Deenanath Mangeshkar Award: দেশের নিঃস্বার্থ সেবার জন্য প্রথম 'লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার' পাচ্ছেন নরেন্দ্র মোদী
দেশের নিঃস্বার্থ সেবার জন্য প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার পাচ্ছেন নরেন্দ্র মোদী PTI Photo)(PTI04_12_2022_000133A) (PTI)

Lata Deenanath Mangeshkar Award: দেশের নিঃস্বার্থ সেবার জন্য প্রথম 'লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার' পাচ্ছেন নরেন্দ্র মোদী

  • ২৪ এপ্রিল মাস্টার দীনানাথ মঙ্গেশকরের আশিতম বার্ষিকী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই পুরস্কার প্রদান করা হবে। উল্লেখ্য, এই সম্মানে আলাদা করে লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে।

প্রয়াত সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরকে 'দিদি' বলে সম্বোধন করতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই ব্যক্তিত্বের মধ্যে সম্পর্ক আরও পোক্ত করেছিল রাখী উৎসব। জানা যায়, প্রতিবছর রাখী উৎসবে মোদীকে রাখী পাঠাতেন ভারতের সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। এবার সেই সুরের সরস্বতীর নামাঙ্কিত পুরস্কারের প্রথম প্রাপক হিসাবে উঠে এলেন নরেন্দ্র মোদী। প্রথম 'লতা দীনানাথ মঙ্গেশকর' পুরস্কার পেতে চলেছেন নরেন্দ্র মোদী।

২৪ এপ্রিল মাস্টার দীনানাথ মঙ্গেশকরের আশিতম বার্ষিকী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই পুরস্কার প্রদান করা হবে। উল্লেখ্য, এই সম্মানে আলাদা করে লতা মঙ্গেশকরের প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে। সদ্য ৯২ বছর বয়সে মুম্বইতে প্রয়াত হন এই কিংবদন্তী শিল্পী। শোক সংবাদ শুনে মুম্বইতে তড়িঘড়ি পৌঁছেছিলেন দেশের প্রধানমন্ত্রী। শেষবার লতা মঙ্গেশকরকে শ্রদ্ধাও জানাতে দেখা যায় মোদীকে। টুইটারে গভীর শোকও প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

এরপর এপ্রিলে এই বিশেষ পুরস্কার পেতে চলেছেন মোদী। এদিকে, মাস্টার দীনানাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্টের তরফে জানানো হয়েছে দেশসেবায় নিঃস্বার্থ অবদানের জন্য নরেন্দ্র মোদীকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। প্রতি বছরই এই পুরস্কার দেওয়া হবে তাঁদের, যাঁরা পথপ্রদর্শক হিসাবে উদাহরণযোগ্য ছাপ সমাজে রেখেছেন তাঁদের। বিশেষত দেশের প্রতি অবদানের জন্য এই সম্মান দেওয়া হবে বলে জানানো হয়।

বন্ধ করুন