বাংলা নিউজ > ঘরে বাইরে > কলকাতায় প্রথম মাল্টিপ্লেক্সে সিনেমা কবে দেখেছেন মনে পড়ে? ২০২২-এ প্রথম এমন সিনেমা হল পাচ্ছে কাশ্মীর

কলকাতায় প্রথম মাল্টিপ্লেক্সে সিনেমা কবে দেখেছেন মনে পড়ে? ২০২২-এ প্রথম এমন সিনেমা হল পাচ্ছে কাশ্মীর

'২২এ প্রথম এমন সিনেমা হল পেল কাশ্মীর

শুধু কি মনোরঞ্জন! ভূস্বর্গের মানুষ আলাদা করে এই উদ্যোগ থেকে কর্মসংস্থানের রাস্তাও পাবেন বলে মনে করা হচ্ছে। যে কাশ্মীর এযাবৎকালে সন্ত্রাসের প্রবল শিকার হয়েছে, গুলি, বারুদের গন্ধ মেখেছে ঝিলাম নদীর পার, সেই এলাকাতেই এবার মাল্টিপ্লেক্স সিনেমা হল। প্রসঙ্গত, সন্ত্রাসের কারণে ১৯৯০ সাল থেকে উপত্যকার সিনেমা হলগুলি বন্ধ ছিল। কার্যত মনোরঞ্জনের রাস্তা রুদ্ধ ছিল সেদিক থেকে।

সিনেমা মাল্টিপ্লেক্সে দেখার স্বাদ যেকোনও সিনেমা প্রেমীই এড়িয়ে যেতে চান না। অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এই সিনেমা হল মনোরঞ্জনকে দ্বিগুণ করে দেয়। গত কয়েক বছরে দেশের বিভিন্ন শহরে এই সিনেমা হল উঠে এসেছে। ভিড় জমেছে সেখানে সিনেমা প্রেমীদের। এবার তিন দশক পর কাশ্মীরে এল প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল। যা কার্যত এলাকার যুব সমাজকে আলাদা আনন্দ দেবে বলে মনে করা হচ্ছে।

শুধু কি মনোরঞ্জন! ভূস্বর্গের মানুষ আলাদা করে এই উদ্যোগ থেকে কর্মসংস্থানের রাস্তাও পাবেন বলে মনে করা হচ্ছে। যে কাশ্মীর এযাবৎকালে সন্ত্রাসের প্রবল শিকার হয়েছে, গুলি, বারুদের গন্ধ মেখেছে ঝিলাম নদীর পার, সেই এলাকাতেই এবার মাল্টিপ্লেক্স সিনেমা হল। প্রসঙ্গত, সন্ত্রাসের কারণে ১৯৯০ সাল থেকে উপত্যকার সিনেমা হলগুলি বন্ধ ছিল। কার্যত মনোরঞ্জনের রাস্তা রুদ্ধ ছিল সেদিক থেকে। এবার সেপ্টেম্বর থেকে 'আইনক্স' এর হাত ধরে কাশ্মীরে নয়া মাল্টিপ্লেক্স আসছে। আরামদায়ক চেয়ার বসে সিনেমা দেখার সুযোগ আসছে উপত্যকার সামনভোট প্রতিশ্রুতিতে বিনামূল্যের পরিষেবা! নির্মলার মন্তব্যে '১৫ লাখ'-র খোঁচা মহ

মনে করতে পারেন কলকাতায় কবে প্রথম মাল্টিপ্লেক্সে সিনেমা কবে দেখেছেন? কাশ্মীরকে মাল্টিপ্লেক্সে সিনেমা দেখা স্বাদ পেতে লেগে গেল আরও কয়েকটা বছর। তবে শেষমেশ সেই স্বাদ পেতে চলেছেন কাশ্মীরিরা। জানা গিয়েছে, এই মাল্টিপ্লেক্সে থাকছে তিনটি অডিটরিয়াম। থাকবে সিলভার স্ক্রিন, রিকলাইনার সিট, সাধারণ চেয়ারও থাকবে। প্রজেক্টের চেয়ারম্যান বিজয় ধর বলছেন, 'কাশ্মীরের বাইরে যে সুবিধা পাওয়া যায় তা কাশ্মীরের যুবকরা এখানেই পাবেন।' তিনি বলছেন, 'আমরা দেখলাম গত ৩০ বছরে এমন ঘটনা (মাল্টিপ্লেক্স) কাশ্মীরে ছিল না, তাহলে কেন হবে না এখানে?' আর এই ভাবনা থেকেই আরও এক নয়া অধ্যায়ে কাশ্মীর।ুয়ারে।

বন্ধ করুন