বাংলা নিউজ > ঘরে বাইরে > মাছ ধরতে গিয়ে নিখোঁজ, ১৩ বছর পর ঘরে ফিরল ছেলে, কিন্তু...

মাছ ধরতে গিয়ে নিখোঁজ, ১৩ বছর পর ঘরে ফিরল ছেলে, কিন্তু...

পুরো গ্রাম ভেঙে পড়েছে বেরীবাধেঁর বাইরে ছোট্ট বাড়িটাতে। এ যেন সিনেমা! বলছেন অনেকেই। ছবি : ফেসবুক (Facebook)

মিলনের মা জানান, ‘১৩ বছর পর ঘরের ছেলে ঘরে ফিরেছে। কতদিন এই সাগরপারে ছেলের খোঁজে পড়ে থেকেছি। আজ আমার আর কিচ্ছু চাওয়ার নেই।’

সালটা ২০০৮। বঙ্গোপসাগরে ট্রলারে মাছ ধরতে গিয়েছিল বাংলাদেশের পটুয়াখালীর ১৭ বছরের কিশোর মিলন আকন। সেই দিন থেকে কোনও খোঁজ নেই মিলন ও তার সঙ্গীদের। ট্রলার ডুবেই ছেলের মৃত্যু হয়েছে, ধরে নিয়েছিলেন মিলনের মা-বাবা। কিন্তু না। মিলন ফিরল। ১৩ বছর পর।

সেদিন মিলনের সঙ্গে মাছ ধরতে গিয়েছিল পাড়ার ফারুক (১২), খোকন (২৫) ও আরও ৩ জেলে। সাগরে ঝড়ের পর থেকে তাঁদের ট্রলারের কোনও হদিশ মেলেনি। ১ মাস ধরে তন্নতন্ন করে অন্য ট্রলারের মাধ্যমে সমুদ্রে খোঁজ চালানো হয়েছে। খোঁজা হয়েছে উপকূলেও। যদি ট্রলারটা ভেসে আসে। বা সন্তানের দেহ। 'কোথাও ছেলের কোনও হদিশ পাইনি,' কাঁদতে কাঁদতে বলছিলেন মিলনের মা।

একসময়ে বুকে পাথর রেখে ছেলে মৃত ধরে নেন মিলনের মা-বাবা। সমুদ্রের জেলের নিয়তি হিসাবেই ধরে নেন। কিন্তু ভাগ্য যে অন্য পরিকল্পনা করেছে, তা বোধহয় তাঁরা ভাবেননি কখনই।

গত মঙ্গলবার মিলনের এক আত্মীয় হঠাত্ই দেখেন পার্শ্ববর্তী জেলা বরগুনার তালতলী এলাকায় এক মানসিক ভারসাম্যহীন যুবক রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। মুখটা খুব চেনা-চেনা লাগে। তখনই তাঁর সন্দেহ হয়। সঙ্গে সঙ্গে মিলনের মা-বাবাকে ব্যাপারটা ফোন করে বলেন। তারপর হোয়াটস্যাপে ওই যুবকের একটা ছবি তুলে পাঠান।

ছবি দেখেই কেঁদে ফেলেন প্রৌঢ়-প্রৌঢ়া। ১৩ বছর হয় তো কেটে গিয়েছে। কিন্তু ছেলেকে চিনতে একটুও সময় লাগেনি তাঁদের। এই তো তাঁদের মিলন! তাঁদের কথা মতো হাতের কাটা দাগও মিলে যায়।

এরপর গত বৃহস্পতিবার পরিবারের সকলে মিলে মিলনকে বাড়িতে আনা হয়। মিলনের এখন ৩০ বছর বয়স। এক মুখ দাড়ি। চুল-দাড়ি কেটে স্নান করিয়ে দেওয়া হয় মানসিক ভারসাম্যহীন মিলনকে।

এদিকে ততক্ষণে পুরো গ্রাম ভেঙে পড়েছে বেরীবাধেঁর বাইরে ছোট্ট বাড়িটাতে। এ যেন সিনেমা! বলছেন অনেকেই।

নিখোঁজ হওয়ার মাত্র ৪ মাস আগে মিলনের বিয়ে হয়। ৫ বছর ধরে স্বামীর অপেক্ষায় শ্বশুরবাড়িতে থাকে নববধূ। কিন্তু শেষমেশ তাঁর মা-বাবা এসে তাঁকে বাড়ি নিয়ে যান। অন্য পাত্র দেখে তাঁর বিয়ে দেওয়া হয়।

সেই স্ত্রী-ও এদিন দেখতে আসেন তাঁর প্রাক্তন স্বামীকে। ঘরের দাওয়ায় কিছুক্ষণ চুপ করে বসে থেকে ফিরে যান।

মিলন অবশ্য এখনও কিছুই বুঝতে পারছে না। এতদিন কোথায় ছিল, ওইদিন কী হয়েছিল জিজ্ঞাসা করলেও উত্তর দিচ্ছে না। মিলনের মা জানান, '১৩ বছর পর ঘরের ছেলে ঘরে ফিরেছে। কতদিন এই সাগরপারে ছেলের খোঁজে পড়ে থেকেছি। আজ আমার আর কিচ্ছু চাওয়ার নেই। ও মানসিকভাবে অসুস্থ। চিকিত্সা করাবো। ঠিক সুস্থ হয়ে যাবে।' মায়ের দিকে তখন হাঁ করে তাকিয়ে আছে মিলন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

'উনি মৃত্যু শয্যায়, দয়া করে ১বার দেখা করুন', শাহরুখের কাছে আর্জি কংগ্রেস নেত্রীর T20 WC-এ টানা ৭ ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত,ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, শীর্ষে পৌঁছে গেল মালদা, দক্ষিণবঙ্গে আলোড়ন বকরি ইদ ২০২৪ উপলক্ষ্যে প্রিয়জনকে পাঠান শুভেচ্ছা বার্তা, রইল ১২ টি মেসেজ নির্জলা একাদশীর পুজোয় কীভাবে করবেন পুজো, দেখে নিন পুজো সামগ্রীর তালিকা এক নজরে পুরো বদলে গেলেন, সরব দিলীপ একেবারে নীরব! মিডিয়ার সামনে চুপচাপ, হল কী! T20 WC 2024: ব্রডকাস্টারদের শো'র মাঝেই ডিজে গানের তালে নাচ গাভাসকর-আক্রমের ‘‌বিধানসভায় ওরা জিরো হয়ে যাবে’‌, বরিবাসরীয় দুপুরে বড় ভবিষ্যদ্বাণী করলেন ফিরহাদ বাবা দিবসে সন্তানের সঙ্গে আলাপ করালেন,এমন উপহারের জন্য স্ত্রীকে ধন্যবাদ শ্রীজাতর স্কুলের গাড়িতে করে মদ তৈরির কারখানায় নিয়ে যাওয়া হত শিশু শ্রমিকদের,অবশেষে উদ্ধার

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.