বাংলা নিউজ > ঘরে বাইরে > তোলা আদায় করতে না পেরে অসমে ৭টি ট্রাকে নির্বিচারে গুলি বিচ্ছিনতাবাদীদের, মৃত ৫
প্রতীকী ছবি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
প্রতীকী ছবি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

তোলা আদায় করতে না পেরে অসমে ৭টি ট্রাকে নির্বিচারে গুলি বিচ্ছিনতাবাদীদের, মৃত ৫

  • অসমের ডিমা-হাসো জেলায় গতরাতে একাধিক ট্রাকের উপর হামলা চালায় বিচ্ছিনতাবাদীদের এক দল। ঘটনায় পাঁচ জন মারা গিয়েছে বলে জানা গিয়েছে।

অসমের ডিমা-হাসো জেলায় গতরাতে একাধিক ট্রাকের উপর হামলা চালায় বিচ্ছিনতাবাদীদের এক দল। ঘটনায় পাঁচ জন মারা গিয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও ঘটনায় ১জন জখম হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতরাত সাড়ে ৮টার সময় কয়লা বহনকারী সাতটি ট্রাকের উপর নির্বিচারে গুলি চালাতে শুরু করে বিচ্ছিনতাবাদী।

এই ঘটনার প্রেক্ষিতে ডিমা-হাসো জেলার পুলিশ সুপার জয়ন্ত সিং বলেন, 'বিচ্ছিনতাবাদী দলটি গাড়িগুলির উপর গুলি চালাতে শুরু করে এবং এরপর সেই ট্রাকগুলিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘটনায় পাঁচজন মারা গিয়েছে, এখজন জখম হয়েছেন। হতাহত ব্যক্তিদের সকলেই ট্রাক চালক বা খালাশি। ঘটনার খবর পেতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশের বাহিনী। সেখানে শুরু হয় চিরুনি তল্লাশি।'

পুলিশের প্রাথমিক অনুমান, এই হামলার নেপথ্যে হাত রয়েছে ডিমাসা ন্যাশনাল লিবারেশন আর্মির। এর আগে এক সিমেন্ট কারখানা থেকে তোলা চায় এই বিচ্ছিনতাবাদী গোষ্ঠী। সেই তোলা না পেয়েই এই হামলা চালানো হয়ে থাকতে পারে বলে অনুমান করছেন তদন্তকারীরা।

উল্লেখ্য, ডিমাসা হল অসমের এক জনজাতি। ২০১১ সালের জনগণনা অনুযায়ী ডিমা-হাসো জেলায় মোট ডিমাসা আদিবাসীর বাস। এদের মধ্যে কয়েকজন মিলে ২০১৯ সালে তৈরি করে ডিমাসা ন্যাশনাল লিবারেশন আর্মি নামক বিচ্ছিনতাবাদী সংগঠন। সাম্প্রতিক সময়ে বিভিন্ন ঘটনায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইতে জড়িয়েছে এই বিচ্ছিনতাবাদী সংগঠন। ডিমালা রাজত্ব পুনরায় কায়েম করার লক্ষ্যেই নাকি লড়ছে তারা।

 

 

বন্ধ করুন