বাংলা নিউজ > ঘরে বাইরে > আলকায়েদা জঙ্গী সন্দেহে অসমে গ্রেফতার ৫, প্রত্যেকেই বাংলাদেশী নাগরিক, মিলেছে নথি

আলকায়েদা জঙ্গী সন্দেহে অসমে গ্রেফতার ৫, প্রত্যেকেই বাংলাদেশী নাগরিক, মিলেছে নথি

জঙ্গী সন্দেহে ধৃত ৫। ছবি সৌজন্যে এ এন আই।

গোয়েন্দা সূত্রে খবর পেয়ে বারপেটা ও কালগাচিয়া থানার পুলিশ যৌথভাবে তল্লাশি চালিয়ে তাদের গ্রেফতার করে।

আল-কায়েদা জঙ্গী সন্দেহে ৫ জনকে গ্রেফতার করল অসম পুলিশ। শুক্রবার রাতে অসমের হাওলি থেকে ওই পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা প্রত্যেকেই বাংলাদেশের বাসিন্দা। তাদের কাছ থেকে বেশকিছু নথি ও তথ্য উদ্ধার হয়েছে যা দেখে প্রাথমিকভাবে তাদের আল-কায়েদা জঙ্গীদের সঙ্গে যোগসূত্র রয়েছে বলেই প্রাথমিক অনুমান অসম পুলিশের। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে বারপেটা ও কালগাচিয়া থানার পুলিশ যৌথভাবে তল্লাশি চালিয়ে তাদের গ্রেফতার করে।

ধৃত পাঁচজনের নাম মুহাম্মদ সুমন ওরফে সাইফুল ইসলাম ওরফে হারুন রশিদ, খাইরুল ইসলাম, বাদশা সোলেমান খান, নওশাদ আলী এবং তৈমুর রহমান খান। গোয়েন্দাদের দাবি, সাইফুল বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে প্রবেশ করার পর নিজের নাম বদলে ফেলেছিলেন। একটি মসজিদে তিনি শিক্ষক হিসেবে কাজ করছিলেন। তার সংস্পর্শে এসে বাকি চারজন নিষিদ্ধ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেন। তারপরে তারা আল-কায়েদার হয়ে বিভিন্ন জঙ্গী মূলক কার্যকলাপ চালায়। তাদের কাছ থেকে বেশকিছু নথি এবং ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার হয়েছে। যেখানে আল-কায়েদা সংক্রান্ত লিফলেট পেয়েছে পুলিশ।

শনিবার তাদের আদালতে তোলা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। অসমে তাদের নাশকতামূলক কার্যকলাপের পরিকল্পনা ছিল বলেই মনে করছে পুলিশ। তাদের আরও কি কি পরিকল্পনা রয়েছে এবং আরও কারা তাদের সঙ্গে জড়িত আছে তা সবই জানার জন্য পুলিশের পক্ষ থেকে এদিন হেফাজত চেয়ে আদালতে আবেদন জানানো হয়। সেই আবেদন মঞ্জুর করেন বিচারক।

বন্ধ করুন