বাংলা নিউজ > ঘরে বাইরে > হরিদ্বার ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের তদন্তের জন্য গঠিত হল পাঁচ সদস্যের SIT

হরিদ্বার ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের তদন্তের জন্য গঠিত হল পাঁচ সদস্যের SIT

Haridwar, Dec 19 (ANI): Devotees garland the saints at the ongoing three-day Dharma Sansad, in Haridwar on Sunday. (ANI Photo) (Rameshwar Gaur)

হরিদ্বারে ৩ দিনের ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের ঘটনায় পুলিশ আরও দুই জনের নাম যুক্ত করেছে মামলায়।

হরিদ্বারের বিতর্কিত ধর্ম সংসদে দেওয়া অত্যন্ত প্ররোচণামূলক বিদ্বেষমূলক বক্তৃতাগুলির তদন্তে এবার পাঁচ সদস্যের বিশেষ তদন্তকারী দল গঠিত হল। রবিবার গাড়ওয়ালের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল করণ সিং নাগনাল জানান, এসআইটির নেতৃত্বে থাকবেন পুলিশ সুপারিনটেনডেন্ট স্তরের একজন আধিকারিক থাকবেন এবং ফের একবার দাবি করলেন যে ঘটনায় দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে হরিদ্বারে ৩ দিনের ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের ঘটনায় পুলিশ আরও দুই জনের নাম নথিভুক্ত করল মামলায়। শনিবার কোতোয়ালি থানায় নথিভুক্ত মামলায় ইয়াতি নরসিংহানন্দ এবং সাগর সিন্ধু মহারাজের নাম যুক্ত করেছে পুলিশ। নতুন দুটি নাম যুক্ত করায় মামলায় মোট অভিযুক্তের সংখ্যা পাঁচজনে পৌঁছেছে।

প্রসঙ্গত, সংখ্যালঘু বিরোধী হিসেবে পরিচিত ইয়াতি নরসিংহানন্দ এমনিতেই বিতর্কিত এক ব্যক্তিত্ব। এবং এই মামলায় অন্যতম মূল অভিযুক্ত তিনি। প্রথম থেকেই এই মামলায় তাঁর নাম যুক্ত করার দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। উল্লেখ্য, গত ১৭ থেকে ১৯ ডিসেম্বর উত্তরাখণ্ডের হরিদ্বারের বেদ নিকেতন ধামে ধর্ম সংসদের আয়োজন করা হয়েছিল। ধর্ম সংসদে প্ররোচণামূলক বক্তব্য পেশ করে হিংসার ডাক দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন উপস্থিত সাধুরা। প্রকাশ্যে কট্টরপন্থার জয়জয়কার দেখা যায় সেই ধর্ম সংসদে। এভাবে প্রকাশ্যে হিংসা ছড়িয়ে দেওয়ার ডাকে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.