বাংলা নিউজ > ঘরে বাইরে > হরিদ্বার ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের তদন্তের জন্য গঠিত হল পাঁচ সদস্যের SIT
Haridwar, Dec 19 (ANI): Devotees garland the saints at the ongoing three-day Dharma Sansad, in Haridwar on Sunday. (ANI Photo) (Rameshwar Gaur)
Haridwar, Dec 19 (ANI): Devotees garland the saints at the ongoing three-day Dharma Sansad, in Haridwar on Sunday. (ANI Photo) (Rameshwar Gaur)

হরিদ্বার ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের তদন্তের জন্য গঠিত হল পাঁচ সদস্যের SIT

  • হরিদ্বারে ৩ দিনের ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের ঘটনায় পুলিশ আরও দুই জনের নাম যুক্ত করেছে মামলায়।

হরিদ্বারের বিতর্কিত ধর্ম সংসদে দেওয়া অত্যন্ত প্ররোচণামূলক বিদ্বেষমূলক বক্তৃতাগুলির তদন্তে এবার পাঁচ সদস্যের বিশেষ তদন্তকারী দল গঠিত হল। রবিবার গাড়ওয়ালের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল করণ সিং নাগনাল জানান, এসআইটির নেতৃত্বে থাকবেন পুলিশ সুপারিনটেনডেন্ট স্তরের একজন আধিকারিক থাকবেন এবং ফের একবার দাবি করলেন যে ঘটনায় দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে হরিদ্বারে ৩ দিনের ধর্ম সংসদে বিদ্বেষমূলক বক্তব্যের ঘটনায় পুলিশ আরও দুই জনের নাম নথিভুক্ত করল মামলায়। শনিবার কোতোয়ালি থানায় নথিভুক্ত মামলায় ইয়াতি নরসিংহানন্দ এবং সাগর সিন্ধু মহারাজের নাম যুক্ত করেছে পুলিশ। নতুন দুটি নাম যুক্ত করায় মামলায় মোট অভিযুক্তের সংখ্যা পাঁচজনে পৌঁছেছে।

প্রসঙ্গত, সংখ্যালঘু বিরোধী হিসেবে পরিচিত ইয়াতি নরসিংহানন্দ এমনিতেই বিতর্কিত এক ব্যক্তিত্ব। এবং এই মামলায় অন্যতম মূল অভিযুক্ত তিনি। প্রথম থেকেই এই মামলায় তাঁর নাম যুক্ত করার দাবি উঠছিল বিভিন্ন মহল থেকে। উল্লেখ্য, গত ১৭ থেকে ১৯ ডিসেম্বর উত্তরাখণ্ডের হরিদ্বারের বেদ নিকেতন ধামে ধর্ম সংসদের আয়োজন করা হয়েছিল। ধর্ম সংসদে প্ররোচণামূলক বক্তব্য পেশ করে হিংসার ডাক দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন উপস্থিত সাধুরা। প্রকাশ্যে কট্টরপন্থার জয়জয়কার দেখা যায় সেই ধর্ম সংসদে। এভাবে প্রকাশ্যে হিংসা ছড়িয়ে দেওয়ার ডাকে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

বন্ধ করুন