বাংলা নিউজ > ঘরে বাইরে > বিমানের চলন্ত ইঞ্জিন শুষে টেনে নিল কর্মরত ইঞ্জিনিয়ারকে! নিমেষে মৃত্যু, কোথায় ঘটল?

বিমানের চলন্ত ইঞ্জিন শুষে টেনে নিল কর্মরত ইঞ্জিনিয়ারকে! নিমেষে মৃত্যু, কোথায় ঘটল?

বোয়েইংয়ের চলন্ত ইঞ্জিন ঘিরে তোলপাড় ইরানের চাবাহার বিমানবন্দর।

জানা যাচ্ছে, এই চলন্ত ইঞ্জিনের কাছে ওই ইঞ্জিনিয়ার গিয়েছিলেন, কারণ, সেই জায়গার আশপাশে তিনি একটি যন্ত্র ফেলে এসেছিলেন। সেটি নিতেই চলন্ত ইঞ্জিনের সামনে যান ওই গ্রাউন্ড ইঞ্জিনিয়ার।

 

 

 

 

ইরানর চাবাহার বিমানবন্দরে এক মর্মান্তিক ঘটনার জেরে তোলপাড় শুরু হয়েছে। সেখানে ভরেশ এয়ারলাইন্সের বিমানে চলছিল রক্ষণাবেক্ষণের কাজ। বেয়েইং ৩৭৩-৫০০ বিমানের রক্ষণাবেক্ষণ চলছিল। তখনই এক গ্রাউন্ড ইঞ্জিনিয়ার সেফটি জোনে ঢুকে পড়েন। সেই সময় চলছিল বিমানের ইঞ্জিন। মুহূর্তে সেই কর্তব্যরত ইঞ্জিনিয়ারকে শুষে টেনে নেয় বিমানের ইঞ্জিনটি। নিমেষে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর।

জানা যাচ্ছে, এই চলন্ত ইঞ্জিনের কাছে ওই ইঞ্জিনিয়ার গিয়েছিলেন, কারণ, সেই জায়গার আশপাশে তিনি একটি যন্ত্র ফেলে এসেছিলেন। সেটি নিতেই চলন্ত ইঞ্জিনের সামনে যান ওই গ্রাউন্ড ইঞ্জিনিয়ার। প্রয়াত কর্মীর নাম আবুল ফসল আমিরি। সেখানে তিনি প্রতিদিনই সাধারণ পরিষেবার কাজ করেন মেকানিক হিসাবে। ইরানের ঘরোয়া বিমান ভরেশ এয়ারলাইন্সের ৭৩৭-৫০০ এ কাজ করার সময় এই ঘটনা ঘটে যায়। বিমানে কর্মরত অবস্থাতেই তাঁকে বিমানের চলন্ত ইঞ্জিন শুষে টেনে নেয়। একটি টেস্ট রান চলার সময় এই মর্মান্তিক কাণ্ড ঘটে যায়। বিমানের ডাক দিনের ইঞ্জিনে এই ঘটনা ঘটে। কভার ফ্ল্যাপ ঘিরে একটি সমস্যার জেরে সেখানে চলছিল কাজ। তখনই এই কাণ্ড ঘটে যায়।

(US On Modi-Putin: যুদ্ধ বন্ধ করতে পুতিনকে আর্জি জানানোর ক্ষমতা রয়েছে ভারতের- মোদীর রুশ সফর নিয়ে কৌশলী বার্তা আমেরিকার )

( Vastu Shastra Tips:বাড়িতে শিউলি গাছ কোন দিকে পোঁতা একেবারেই শুভ নয়? দুর্গাপুজো ২০২৪র আগে আর্থিক উন্নতিতে বাস্তুটিপস রইল)

( PMAY Scheme Missused:কেন্দ্রীয় আবাস যোজনার টাকা হাতিয়ে প্রেমিকের সঙ্গে পালালেন ১১ বিবাহিত মহিলা! UPতে শোরগোল-রিপোর্ট)

নিরাপত্তা নিয়ম অনুযায়ী, দুর্ঘটনা রোধ করতে ইঞ্জিনের চারপাশে একটি সুরক্ষা এলাকা স্থাপন করা হয়। এটি সাধারণ নিরাপত্তাজনিত পদক্ষেপ। এদিকে, আমিরি ওই ইঞ্জিনের কাছে একটি যন্ত্র ফেলে এসেছেন, এটা উপলব্ধি করে সেখানে ছুটে যান। হঠাৎই তাঁকে চলন্ত ইঞ্জিন শুষে নিয়ে নিজের দিকে টেনে নেয়। তারপর ইঞ্জিনে আগুন লাগে। এদিকে, যাত্রীদের জন্য তা চাঞ্চল্যকর ঘটনা হয়ে দাঁড়ায়। অন্যদিকে, চোখের নিমেষে সেখানে মৃত্যু হয় আমিরির। পরে আমিরির দেহাংশ উদ্ধার হয়েছে। ইরানের বিমান চলাচল কর্তৃপক্ষ ভবিষ্যতের ঘটনা এড়াতে দুর্ঘটনার আশেপাশের পরিস্থিতিতে তদন্ত শুরু করেছে। এর আগে, ২০২২ সাল মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালাবামায় এক ব্যাগেজ হ্যান্ডেলার এভাবে ইঞ্জিনের মধ্যে শুষে ঢুকে যান। এরপর আমিরির এই ঘটনায় চাঞ্জল্য ছড়িয়েছে। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ডোডায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ অফিসার-সহ সেনার ৪ জওয়ান, গুরুতর আহত ১ দলকে তাতাতে বিদায়ী কোচকে ভিডিয়ো কল, লক্ষ্মণের কর্মে হতবাক টিম ইন্ডিয়ার তরুণরা সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.