বাংলা নিউজ > ঘরে বাইরে > Flight Fare Hike: গুনতে হবে অতিরিক্ত মাশুল, ভাড়া বাড়ল ডোমেস্টিক ফ্লাইটের
প্রতীকী ছবি  (Bloomberg)
প্রতীকী ছবি  (Bloomberg)

Flight Fare Hike: গুনতে হবে অতিরিক্ত মাশুল, ভাড়া বাড়ল ডোমেস্টিক ফ্লাইটের

  • আজ থেকে ভাড়া বেড়ে গেল ডোমেস্টিক ফ্লাইটের।

আজ থেকে ভাড়া বেড়ে গেল ডোমেস্টিক ফ্লাইটের। মধ্যরাত থেকেই আন্তর্দেশীয় বিমান ভাড়া বাড়ল একলাফে সাড়ে ১২ শতাংশ। এর আগেই ভাড়া বৃদ্ধির কথা জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছিল অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। আজ থেকে সেই বিজ্ঞপ্তি কার্যকর হল। এর জেরে আগে দিল্লি থেকে মুম্বই যাওয়ার ন্যূনত ভাড়া ৪৭০০ থেকে বেড়ে ৫২৮৭ হল। অপরদিকে এই রুটের সর্বোচ্চ ভাড়া ১৩ হাজার থেকে বেড়ে হবে ১৪ হাজার ৬২৫ টাকা।

জানা গিয়েছে জ্বালানি তেলের দাম বৃদ্ধির জেরে এই ফ্লাইটের ভাড়া বাড়ছে। এরই মাঝে আবার করোনার জেরে ১০০ শতাংশ যাত্রী নিয়ে উড়তে পারছে না বিমানগুলি। এর জেরে লোকসানের মুখে পড়তে হচ্ছে উড়ান সংস্থাগুলি। তাই যাতে লোকসানের পরিমাণ কিছুটা সামাল দেওয়া যায় তাই এই ভাড়া বৃদ্ধির পক্ষে নির্দেশিকা দিয়েছে কেন্দ্র।

এদিকে ভাড়া বৃদ্ধির পাশাপাশি বিমান সংস্থাগুলিকে বেশি সংখ্যক যাত্রী নিয়ে ওড়ার ছাড়পত্র দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। এবার থেকে মোট আসন সংখ্যার ৭২.৫ শতাংশ যাত্রী বহন করতে পারবে বিমান সংস্থাগুলো। ৫ জুলাই এই সংখ্যা বাড়িয়ে ৬৫ শতাংশ করা হয়েছিল। অতিমারীর কারণে কেন্দ্রীয় নির্দেশে ৫০ শতাংশ যাত্রী নিয়ে যাতায়াত করছিল বিমানগুলো।

 

বন্ধ করুন