বাড়ি > ঘরে বাইরে > দুবাইগামী বিমানে Covid-19 আক্রান্ত ব্রিটিশ পর্যটক, কোচিতে বাতিল উড়ান
বিমানবন্দরে যাত্রীদের মধ্যে মাস্ক ব্যবহার এখন নিয়মিত নজরে পড়ছে।
বিমানবন্দরে যাত্রীদের মধ্যে মাস্ক ব্যবহার এখন নিয়মিত নজরে পড়ছে।

দুবাইগামী বিমানে Covid-19 আক্রান্ত ব্রিটিশ পর্যটক, কোচিতে বাতিল উড়ান

রিসর্টে থাকাকালীনই তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। কর্তৃপক্ষকে না জানিয়েই এক ভ্রমণ সংস্থার সাহায্যে ওই পর্যটক রিসর্ট ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন।

ব্রিটিশ যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি দেখা দেওয়ায় দুবাইগামী বিমানের ২৮৯ জন যাত্রীকে কোচি বিমানবন্দরে নামিয়ে দেওয়া হল।

কোচিন আন্তর্জাতিক বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন, ওই যাত্রী কেরালার মুন্নারের এক রিসর্টে ছুটি কাটাতে আসা ১৯ জন ব্রিটিশ পর্যকদলের সদস্য। তাঁদের গতিবিধির উপরে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নজর রাখা হচ্ছিল।

জানা গিয়েছে, রিসর্টে থাকাকালীনই তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। কর্তৃপক্ষকে না জানিয়েই এক ভ্রমণ সংস্থার সাহায্যে ওই পর্যটক রিসর্ট ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন।

পরে পরীক্ষার ফলে ভাইরাসের উপস্থিতি দেখা দিলে ককর্তৃপক্ষ জানতে পারে যে তিনি কোচি বিমানবন্দরে এমিরেটস সংস্থার বিমান ধরতে হাজির হয়েছেন।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করতে বিদেশি ও দেশি পর্যটকদের উপরে কড়া নজর রাখার ব্যবস্থা করেছে কেরালা সরকার। পর্যটনকেন্দ্র ও আবাসগুলিতে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

এ দিকে, করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় কেরালায় বেশ কিছু নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। পর্যটকদের প্রিয় ভ্রমণ গন্তব্যগুলিতে সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছেন বিজয়ন। তবে এই বিষয়ে যেন কোনও বৈষম্য দেখা না দেয়, সেই বিষয়েও তিনি সতর্ক থাকতে বলেছেন। ভ্রমনার্থীদের তিনি রাজ্যের অতিথি বলে সম্বোধন করে রাজ্যবাসীর প্রতি আর্জি জানিয়েছেন, পর্যকদের যেন যথাযোগ্য সম্মান প্রদর্শন করা হয়।

বন্ধ করুন