বাংলা নিউজ > ঘরে বাইরে > Flood: ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন পাক প্রধানমন্ত্রী, কেন?
পাকিস্তানে বন্যা পরিস্থিতি। REUTERS/Fayaz Aziz (REUTERS)

Flood: ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন পাক প্রধানমন্ত্রী, কেন?

  • গোটা দেশ যখন দুর্দশায় তখনও তিনি কাশ্মীর ইস্যু তুলে আনেন। এনিয়ে বিতর্ক কিছু কম হয়নি। তবে শেষ পর্যন্ত মোদীকে ধন্য়বাদ জানালেন তিনি। এটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

পাকিস্তানে ভয়াবহ বন্যা। বহু মানুষ ঘরছাড়া। প্রতিবেশী দেশের এই পরিস্থিতিতে সমবেদনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। এবার এনিয়ে টুইট করলেন পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তিনি টুইট করে লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্য়বাদ জানাচ্ছি। বন্যায় মানুষের ও সম্পদের ক্ষয়ক্ষতি নিয়ে তিনি সমবেদনা জানিয়েছেন। পাকিস্তানের চারিত্রিক বৈশিষ্ট্য অনুসারে ইনসাল্লাহ এখানকার মানুষ এই প্রাকৃতিক দুর্যোগের প্রতিকূল পরিস্থতি কাটিয়ে উঠবেন। আবার তাঁদের জীবন গড়ে তুলবেন। জানিয়েছে পাক প্রধানমন্ত্রী।

ভয়াবহ পরিস্থিতি পাকিস্তানে। বন্যার জেরে অনেকের মৃত্যুও হয়েছে। ভয়াবহ সংকটের মধ্যে পড়েছেন দুর্গতরা। কীভাবে এই পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া যাবে তা নিয়েও দুশ্চিন্তা রয়েছে। প্রয়োজনে ভারতের থেকে সবজি আমদানির কথাও জানিয়েছিলেন পাকিস্তানের এক মন্ত্রী। কিন্তু সেকথা কার্যত খারিজ করে দেন পাক প্রধানমন্ত্রী।

গোটা দেশ যখন দুর্দশায় তখনও তিনি কাশ্মীর ইস্যু তুলে আনেন। এনিয়ে বিতর্ক কিছু কম হয়নি। তবে শেষ পর্যন্ত মোদীকে ধন্য়বাদ জানালেন তিনি। এটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

তবে ভারতের প্রধানমন্ত্রী পাকিস্তানেই এই পরিস্থিতির জন্য সমবেদনা জানিয়েছিলেন। এদিকে চিন ইতিমধ্যেই পাকিস্তানে বিরাট কার্গো বিমানে ত্রাণ পাঠিয়েছে।

বন্ধ করুন