বাংলা নিউজ > ঘরে বাইরে > Fifth Fodder Scam: লালুপ্রসাদ যাদবের ৫ বছরের কারাবাস ও ৬০ লাখ টাকার জরিমানা ধার্য! সাজা ঘোষণা সিবিআই আদলতে
লালু প্রসাদ যাদব। ছবি সৌজন্য -PTI (HT_PRINT)

Fifth Fodder Scam: লালুপ্রসাদ যাদবের ৫ বছরের কারাবাস ও ৬০ লাখ টাকার জরিমানা ধার্য! সাজা ঘোষণা সিবিআই আদলতে

  • রাঁচির সিবিআইয়ের বিশেষ আদালতে লালু প্রসাদ যাদবকে ৫ বছরেল কারাদণ্ড ও ৬০ লাখ টাকা জরিমানার সাজা দেওয়া হয়েছে পশুখাদ্য কেলেঙ্কারির পঞ্চম মামলায়।

পশুখাদ্য কেলেঙ্কারির পঞ্চম মামলায় ইতিমধ্যেই দোষী সাব্যস্ত হয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব। আর রাঁচিতে সোমবার ঘোষণা হল সেই মামলার সাজা। রাঁচির সিবিআইয়ের বিশেষ আদালতে লালু প্রসাদ যাদবকে ৫ বছরের কারাদণ্ড ও ৬০ লাখ টাকা জরিমানার সাজা দেওয়া হয়েছে পশুখাদ্য কেলেঙ্কারির পঞ্চম মামলায়।

উল্লেখ্য, কয়েকদিন আগেই তিনি দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখী হয়ে নির্বাচনী রাজনীতিতে ফিরতে আত্মবিশ্বাসের সুর শোনা গিয়েছিল আরজেডি প্রধানের কণ্ঠে। বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগে সেদিন তিনি বলেছিলেন, তিনি সংসদীয় রাজনীতিতে ফিরবেন । আর ভোটে জিতেই তিনি ফের একবার সংসদে যাবেন। তবে পশুখাদ্য কেলেঙ্কারির পঞ্চম মামলায় লালুপ্রসাদ যাদব দোষী সাব্যস্ত হতেই তাঁর যাবতীয় আশা নিয়ে জল্পনা চড়তে থাকে। এরপর সোমবার ২১ ফেব্রুয়ারি ঘোষিত হয়েছে পঞ্চম পশুখাদ্য কেলেঙ্কারি মামলার সাজা। রাঁচিতে সিবিআইয়ের বিশেষ আদালত ঘোষণা , মামলায় দোষী সাব্যস্ত লালুপ্রসাদ যাদবের ৫ বছরের কারাদণ্ডের সাজা। সঙ্গে রয়েছে ৬০ লাখ টাকার জরিমানা। এদিকে, বিহারের রাজনীতিতে তিনি ফের একবার সক্রিয় হয়ে উঠতে শুরু করবেন বলে মনে করা হচ্ছিল। সেই জায়গা থেকে আরজেডির একাধিক বৈঠকে লালুপ্রসাদ যাদব যোগ দেওয়াতেই জল্পনা ছিল যে তিনি ফের একবার রাজনীতির মূল স্রোতে ফিরে আসতে চাইছেন। এরই মাঝে প্রকাশ্যে আসে সোমবারের রায়।

উল্লেখ্য, এর আগে পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় ৪ টি মামলা আদালতে ওঠে। সেই মামলাগুলিতেও দোষী সাব্যস্ত হয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এরপর আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব ফের একবার পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত হতেই শুনানি হল সাজার।  

 

 

বন্ধ করুন